মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত কন্যা সন্তানের জনক হলেন তামিম কেন্দ্রীয় ১৪ দলের সভা আজ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী : ৫৪ স্থানে বসছে ক্ষণ গণনার ডিসপ্লে পদ্মা সেতুর ১৬তম স্প্যান বসছে আজ কার্গো বিমানে পেঁয়াজের প্রথম চালান আসছে আজ আজ দেশে ফিরবেন প্রধানমন্ত্রী আইসিসি রায় দিলে সু চি অন্য দেশে পালালেও গ্রেফতার হবেন: শাহরিয়ার পেঁয়াজ পৌঁছাবে মঙ্গলবার, নাগালে আসবে দাম : বাণিজ্য সচিব রিফাত হত্যা: পেছালো ১৪ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন নতুন সড়ক আইন বাস্তবায়নে বাড়াবাড়ি না করার নির্দেশ গ্রামীণফোনের কাছে বিটিআরাসির পাওনা: আপিলে আদেশ রোববার আবরার হত্যা : চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা মঙ্গলবার ১৪ দলের সভা আবরার হত্যা : চার্জশিট গ্রহণের শুনানি দুপুরে

বিএনপিকে কুলষিত রাজনৈতিক দলের তকমা দিয়ে নেতার পদত্যাগ

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

নওগাঁ জেলার বদলগাছি উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা অলি আহমেদ রুমি চৌধুরী বিএনপির সকল ধরণের রাজনীতি থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। রাজনৈতিক আদর্শ ও নীতিগত জায়গা থেকে বিএনপির রাজনীতি করা মুশকিলের বলে ঘোষণা দিয়ে তিনি পদত্যাগ করেছেন। যদিও গুঞ্জন উঠেছে, রাজনৈতিক বঞ্চনা, অবমূল্যায়ন এবং দলীয় কোন্দলের কারণে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন।

জানা গেছে, সোমবার (৪ নভেম্বর) নওগাঁ জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বিএনপির সকল ধরণের রাজনীতি থেকে পদত্যাগের ঘোষণা দেন রুমি চৌধুরী।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে রুমি চৌধুরী বলেন, বিএনপির রাজনীতিতে অনেক পরিবর্তন এসেছে। দলে এখন পরীক্ষিত ও যোগ্য নেতাদের স্থান নেই বললেই চলে। এ পরিবর্তন আমার মনন এবং নীতি আদর্শের সঙ্গে সাংঘর্ষিক। বিএনপির হয়ে রাজনীতি করার মতো পরিবেশ নেই বললেই চলে। বিএনপির রাজনীতিতে ক্ষমতার প্রভাব বিস্তারের অশুভ প্রতিযোগিতা শুরু হয়েছে। এই অবস্থায় রাজনীতি করতে গেলে দেশ ও দশকে কিছু দেয়া যাবে না। তাই উপায়হীন হয়েই বিএনপির সকল ধরণের রাজনীতি থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে রুমি চৌধুরীর পদত্যাগের বিষয়ে বদলগাছি উপজেলা বিএনপির আহ্বায়ক ও আধাইপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী বলেন, রুমি চৌধুরী অত্র-অঞ্চলে বিএনপির জনপ্রিয় নেতা ছিলেন। তিনি নীতি ও আদর্শের রাজনীতি করতেন বলেই সকলে জানতেন। কিন্তু গুঞ্জন শুনছি, তিনি ও তার অনুসারীরা বিএনপির বিভিন্ন কমিটিতে স্থান না পাওয়ায় দল থেকে পদত্যাগ করেছেন। পদ না পেলেই পদত্যাগ করতে হবে, এটি নিশ্চিতভাবে বিএনপির রাজনৈতিক আদর্শ নয়। তবে এটি সত্য নয় যে, বিএনপির নাজুক অবস্থাসহ অভ্যন্তরীণ কোন্দলের কারণে তিনি রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন। ব্যক্তিগতভাবে লাভবান না হওয়ায় এখন তো অনেকেই বিএনপির রাজনীতি থেকে পদত্যাগ করছেন।

এই বিভাগের আরো খবর