বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বাবার সঙ্গে কঙ্গনার সম্পর্ক নিয়ে মুখ খুললেন সুরাজ! ব্যাটসম্যানদের টেস্ট মেজাজে ব্যাট করতে হবে: দুর্জয় অপরাধী সরকারি কর্মচারী হলেও ব্যবস্থা -প্রধানমন্ত্রী ৫০০ ক্যাম্প-কারাগারে বন্দী চীনের উইঘুর মুসলিমরা সেনাবাহিনীর ৫ ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান মেঘনার চরে আটকে পড়া লঞ্চ যাত্রীদের উদ্ধার আবরার হত্যার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে: আইনমন্ত্রী শিক্ষার সঙ্গে খেলাধুলাতেও নজর দিতে হবে: প্রধানমন্ত্রী বিজয়ের অনুষ্ঠানে যুদ্ধাপরাধীদের আমন্ত্রণ না দিতে নির্দেশ আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল র‌্যাব-৮ এর অভিযানে জেএমবি’র আঞ্চলিক কমান্ডার গ্রেফতার শেখ রাসেল টেনিস টুর্নামেন্ট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বশেমুরবিপ্রবির সাবেক ভিসি এবার দুদকের মুখোমুখি আবরার হত্যা : ২৫ জনকে আসামি করে চার্জশিট আজ পদ্মায় এ মাসেই বসছে ৪ স্প্যান, শেষ হচ্ছে রেলের স্ল্যাব তৈরির কাজ ২০২১ সালের মধ্যে দেশের সব ঘরে বিদ্যুৎ: প্রধানমন্ত্রী ৭টি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মীর মশাররফ হোসেনের আজ ১৭২তম জন্মবার্ষিকী প্রধানমন্ত্রী ৭ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন আজ নেপালের উন্নয়ন প্রকল্পে সহায়তা প্রদানে রাষ্ট্রপতির আশ্বাস
৪২৪

বিএনপি জল খেলো, তবে ঘোলা করে : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১ মে ২০১৯  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি শেষ পর্যন্ত শপথ নিলো। এ হলো সেই জলই খাওয়া, কিন্তু ঘোলা করে। তবে আমি তাদের এ শপথ নেওয়াকে অভিনন্দন জানাই।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী হলে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে সাংস্কৃতিক সংগঠন ‘তারুণ্য কথা’ আয়োজিত বঙ্গবন্ধুর জীবনভিত্তিক ‘আছো সত্তায়, আছো চেতনায়’ শীর্ষক ১০০ টি চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধনে প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ উপস্থিত ছিলেন।

তারুণ্য কথা’র আহ্বায়ক মো. আতিকুর রহমান দীপু’র সভাপতিত্বে অধ্যাপক সমরজিৎ রায় চৌধুরী ও অধ্যাপক জামাল আহমেদ তাদের চিত্রকর্মের মাধ্যমে প্রদর্শনী উদ্বোধন করেন ও আওয়ামী লীগের প্রচার উপকমিটির যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম আমিন বক্তব্য রাখেন।

শপথ নেওয়া নিয়ে বিএনপির দু’ধরনের বক্তব্যের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, গতকাল সকালেও রিজভী সাহেব বলেছেন, সরকার শপথ নেওয়ার জন্য বিএনপির ওপর চাপ দিচ্ছে, আর শপথ নেওয়ার পর ফখরুল সাহেব বললেন, সরকারের কোনো চাপে নয়, তারেক রহমানের নির্দেশেই শপথ নেওয়া হয়েছে। এতে প্রমাণ হয় যে, তারা সময়ে সময়ে বেঠিক কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, আমরা একটি তর্কভিত্তিক বহুমাত্রিক সমাজ গড়তে চাই। বিএনপি যেমন এখন সকাল-বিকেল দু’বেলা সরকারের বিরুদ্ধে বাইরে কথা বলছেন, এখন তারা সংসদে বলতে পারবে। আমরা মনে করি, সরকারের ত্রুটি-বিচ্যুতি ধরিয়ে দেওয়া বিরোধী দলগুলোর কাজ। কারণ গঠনমূলক সমালোচনা কাজকে শাণিত করে।

বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর সংসদে যোগদানের সময়বৃদ্ধি প্রার্থনা করেছেন কিনা জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, সেটি আলমগীর সাহেবই বলবেন।

ড. হাছান মাহমুদ এ সময় বঙ্গবন্ধুর ওপর চিত্রকর্ম প্রদর্শনী আয়োজনের উদ্যোগের প্রশংসা করে বলেন, অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে উন্নত দেশ গড়ার পাশাপাশি মানুষের আত্মিক ও চেতনাগত উন্নয়নের মধ্য দিয়ে উন্নত জাতি গঠন আবশ্যক। আর এজন্য শিল্প-সাহিত্য-সংস্কৃতির চর্চাকে নিয়ে যেতে হবে মানুষের কাছে, সবখানে। সভাশেষে প্রদর্শনী ঘুরে দেখেন তথ্যমন্ত্রী ও সংস্কৃতি প্রতিমন্ত্রী।

এই বিভাগের আরো খবর