• সোমবার   ০১ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৭ ১৪২৭

  • || ১৭ রজব ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাবির ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার দেশবিরোধী একটি মহল সরকার হটানোর ষড়যন্ত্র করছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৫৮৫ মুশতাকের মৃত্যুর কারণ তদন্তে বেরিয়ে আসবে: তথ্যমন্ত্রী আজ থেকে ২ মাস ইলিশ আহরণ নিষিদ্ধ প্রেস ক্লাবে চরম ধৈর্যের পরিচয় দিয়েছে পুলিশ : স্বরাষ্ট্রমন্ত্রী দেশে কোনো গরিব মানুষ থাকবে না : তথ্যমন্ত্রী বেসরকারি চিকিৎসা সেবা ব্যয় নির্ধারণ শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী জাটকা সংরক্ষণে কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৩৮৫ আমরা শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়তে বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ৬০ কর্মদিবস পর পরীক্ষা: শিক্ষামন্ত্রী এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণের কৃতিত্ব নতুন প্রজন্মের : প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪০৭ উৎসবমুখর পরিবেশে হবে ৫ম ধাপের পৌরসভা নির্বাচন: কাদের মুজিবনগর-কলকাতা স্বাধীনতা সড়কের কাজ শেষ পর্যায়ে: এলজিআরডি মন্ত্রী রেলে ১২ হাজার লোক নিয়োগ দেয়া হবে: রেলপথ মন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪১০ বঙ্গবন্ধুর পরিবার সততা, মেধা ও সাহসের প্রতীক: কাদের

বিএনপি থেকে বহিষ্কার হতে পারেন হাফিজ উদ্দিন আহমেদ

বরগুনার আলো

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২১  

সম্প্রতি এক ইউটিউব চ্যানেলে ছাত্রদল নেতাকর্মীদের ভিডিও গেম খেলোয়াড় হিসেবে আখ্যায়িত করে আবারো তোপের মুখে পড়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ। আর এ কারণে তাকে দল থেকে স্থায়ী বহিষ্কার করা হতে পারে বলে গুঞ্জন উঠেছে।

ইউটিউব চ্যানেলে উক্ত আলাপচারিতায় হাফিজ উদ্দিন আহমেদ বলেছিলেন, বিএনপি সমন্বয়হীনতায় ভুগছে। দলীয়ভাবে বিপর্যস্ত। এভাবে দল চলে না। ছাত্রদল খুবই দুর্বল। তারা বাসায় ভিডিও গেইম খেলে দিন পার করছে। তাদের আর কোনো কাজ নেই। আন্দোলনের সংজ্ঞাও তাদের অজানা। ছাত্রদলের বুড়ো নেতাদের বের করে দিতে হবে।

এদিকে হাফিজ উদ্দিন আহমেদের এমন বক্তব্য নিয়ে নাখোশ মনোভাব সৃষ্টি হয়েছে বিএনপির রাজনীতিতে।

এ প্রসঙ্গে দলটির স্থায়ী কমিটির একজন সদস্য বলেন, কিছু কিছু নেতা লাইম লাইটে আসার জন্য উল্টা-পাল্টা স্ববিরোধী কথা বলছেন। বিএনপিতে এমন কয়েকজন নেতা না থাকলে কিছুই যায় আসে না।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির অপর এক স্থায়ী কমিটির সদস্য বলেন, বিএনপি থেকে এমন দু-চারজন নেতা চলে গেলে দলে কোনো প্রভাব পড়বে না। কারণ বিএনপিতে অসংখ্য নেতা রয়েছে। এমন কথা বলার কারণে অনেকেই বলছেন, বিএনপি থেকে হাফিজ উদ্দিন আহমেদকে বের করে দেয়া হতে পারে।

উক্ত বিষয়কে অগ্রহণযোগ্য বিবেচনা করে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, সত্যি কথা বললেই বিএনপি হতে জুনিয়র থেকে শুরু করে সিনিয়র নেতাদের বের করে দেয়ার হুমকি দেয়া হয়। বিষয়টি দুঃখজনক। কেউ মত প্রকাশ করলেই এবং তা স্বার্থবিরোধী হলেই বিএনপির নেতারা মেনে নিতে পারেন না। বিএনপির এমন রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে। নতুবা এমন চলতে থাকলে আগামী নির্বাচন পর্যন্ত বিএনপির অস্তিত্ব নাও থাকতে পারে।

বরগুনার আলো