• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর
৫০

বিএনপি রাজনীতির কাক: তথ্যমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০১৯  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগের কাছে রাজনীতি ব্রত, বিএনপির কাছে ক্ষমতা, লোভ-লালসা। প্রকৃত রাজনীতিবিদরা আওয়ামী লীগ করেন আর উচ্ছিষ্টরা বিএনপির সঙ্গে জড়িত। বিএনপি রাজনীতির কাক, যাদের উচ্ছিষ্টই প্রিয়।

রোববার (২৯ সেপ্টেম্বর) আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী এম এ মান্নানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে  রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত স্মরণানুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতার জন্য রাজনীতি করে না। দলের সব নেতারা সবসময় ক্ষমতা, লোভ-লালসার বাইরে। আওয়ামী লীগের সৃষ্টি হয়েছে আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে। আর রাজনীতির কিছু উচ্ছিষ্টদের নিয়ে বিএনপির সৃষ্টি।

তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি মাদক, দুর্নীতি, ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান পরিচালনা করছেন। আর বিএনপি দুর্নীতিকে প্রশ্রয় দিতে নিজেরাই দলের ৭ ধারা সংশোধন করেছে। তাদের সে ধারায় লেখা ছিল, দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত কেউ দলের নেতা হতে পারবে না। তারা এ ধারা সংশোধন করে দুর্নীতিকে লালন করছে।

প্রয়াত আওয়ামী লীগ নেতা এম এ মান্নানকে স্মরণ করে হাছান মাহমুদ বলেন, তার কাছ থেকে রাজনীতিবিদদের অনেক কিছু শেখার আছে। তিনি আমাদের শিখিয়েছেন কীভাবে রাজনীতিতে ধৈর্য ধরতে হয়, কীভাবে বিনয়ী হতে হয়। তিনি কখনো কর্মীদের সঙ্গে উচ্চস্বরে কথা বলতেন না। সবসময় হেসে কথা বলতেন, সবার কথা শুনতেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিরুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ দলের অঙ্গ সংগঠনের নেতারা।

বরগুনার আলো
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর