রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত
৩৭

বিএনপি রাজনীতির কাক: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০১৯  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগের কাছে রাজনীতি ব্রত, বিএনপির কাছে ক্ষমতা, লোভ-লালসা। প্রকৃত রাজনীতিবিদরা আওয়ামী লীগ করেন আর উচ্ছিষ্টরা বিএনপির সঙ্গে জড়িত। বিএনপি রাজনীতির কাক, যাদের উচ্ছিষ্টই প্রিয়।

রোববার (২৯ সেপ্টেম্বর) আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী এম এ মান্নানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে  রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত স্মরণানুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতার জন্য রাজনীতি করে না। দলের সব নেতারা সবসময় ক্ষমতা, লোভ-লালসার বাইরে। আওয়ামী লীগের সৃষ্টি হয়েছে আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে। আর রাজনীতির কিছু উচ্ছিষ্টদের নিয়ে বিএনপির সৃষ্টি।

তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি মাদক, দুর্নীতি, ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান পরিচালনা করছেন। আর বিএনপি দুর্নীতিকে প্রশ্রয় দিতে নিজেরাই দলের ৭ ধারা সংশোধন করেছে। তাদের সে ধারায় লেখা ছিল, দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত কেউ দলের নেতা হতে পারবে না। তারা এ ধারা সংশোধন করে দুর্নীতিকে লালন করছে।

প্রয়াত আওয়ামী লীগ নেতা এম এ মান্নানকে স্মরণ করে হাছান মাহমুদ বলেন, তার কাছ থেকে রাজনীতিবিদদের অনেক কিছু শেখার আছে। তিনি আমাদের শিখিয়েছেন কীভাবে রাজনীতিতে ধৈর্য ধরতে হয়, কীভাবে বিনয়ী হতে হয়। তিনি কখনো কর্মীদের সঙ্গে উচ্চস্বরে কথা বলতেন না। সবসময় হেসে কথা বলতেন, সবার কথা শুনতেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিরুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ দলের অঙ্গ সংগঠনের নেতারা।

এই বিভাগের আরো খবর