• মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
দেশে একদিনে ৩৩ মৃত্যু, আক্রান্ত ২৯৯৬ করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৯০৭ পদ্মা ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৮৭ দলীয় পরিচয় কোনো অপরাধীকে রক্ষা করতে পারেনি: কাদের লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ প্রধানমন্ত্রীর নির্দেশে অসচ্ছল গর্ভবতী নারীরা পাবে চার হাজার টাকা ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার
১১১

বিদায় বললেন গ্লামার গার্ল শারাপোভা

বরগুনার আলো

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

 


টেনিসকে বিদায় বললেন রাশিয়ার টেনিস-সুন্দরী মারিয়া শারাপোভা। বুধবার ইনজুরির কারণে এ ঘোষণা দিয়েছেন ৩২ বছর বয়সী সাবেক এ টেনিস কুইন। 

অবসরের ঘোষণা দিয়ে তিনি বলেন, একমাত্র যে জীবনটাই জেনে এসেছি, সেটা কীভাবে পিছনে ফেলে এগিয়ে যাব? আমি ছোটবেলা থেকে যে কোর্টে অনুশীলন করে এসেছি, সেটা কীভাবে ছেড়ে যাব? যে খেলাটা ভালবাসি, যেটা অব্যক্ত কান্না ও অপ্রকাশ্য আনন্দ এনে দিয়েছে, যে খেলাটার মধ্যে আমার পরিবারকে খুঁজে পেয়েছি, ২৮ বছরেরও বেশি সময় ধরে অনুরাগীরা আমার পিছনে দৌড়েছে, সেটা কী করে ছেড়ে যাব? আমার কাছে এটা নতুন বিষয়। আমাকে অনুগ্রহ করে ক্ষমা করে দাও টেনিস। আমি বিদায় জানাচ্ছি।

সাবেক নাম্বার ওয়ান টেনিস তারকা শারাপোভা ক্যারিয়ারে পাঁচটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। রাশিয়ার একমাত্র খেলোয়াড় হিসেবে তিনি চারটি গ্র্যান্ড স্ল্যামই জিতেছেন। ২০০৪ সালে মাত্র ১৬ বছর বয়সে উইম্বলডন চ্যাম্পিয়ন হয়ে তিনি সারা বিশ্বের টেনিসপ্রেমীদের নজর কেড়ে নেন। ২০০৬ সালে ইউএস ওপেন, ২০০৮ সালে অস্ট্রেলিয়ান ওপেন এবং ২০১২ ও ২০১৪ সালে ফ্রেঞ্চ ওপেনের মুকুট জয় করেন তিনি। ২০১২ অলিম্পিকসে তিনি রাশিয়ার হয়ে রূপা জেতেন।

গত কয়েক বছর ধরেই শারাপোভার সময় ভাল যাচ্ছিল না। ২০১৬ সালের অস্ট্রেলিয়ান ওপেনে ডোপ টেস্টে পজিটিভ হয়ে নির্বাসিত হন তিনি। সেই নির্বাসন কাটিয়ে তিনি কোর্টে ফিরলেও পুরনো ফর্ম খুঁজে পাননি আর। 

বরগুনার আলো
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর