রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৪ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী বরগুনায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ মাঠে নেমেছে সেনাবাহিনী সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ সরকারি অফিস-আদালত বন্ধ ঘোষণা করোনায় আরেকজনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৩৩ ২৫ মার্চ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সতর্কীকরণে বাংলাদেশ সুনাম অর্জন করেছে: প্রধানমন্ত্রী
৪৪

বিদায় বললেন গ্লামার গার্ল শারাপোভা

বরগুনার আলো

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

 


টেনিসকে বিদায় বললেন রাশিয়ার টেনিস-সুন্দরী মারিয়া শারাপোভা। বুধবার ইনজুরির কারণে এ ঘোষণা দিয়েছেন ৩২ বছর বয়সী সাবেক এ টেনিস কুইন। 

অবসরের ঘোষণা দিয়ে তিনি বলেন, একমাত্র যে জীবনটাই জেনে এসেছি, সেটা কীভাবে পিছনে ফেলে এগিয়ে যাব? আমি ছোটবেলা থেকে যে কোর্টে অনুশীলন করে এসেছি, সেটা কীভাবে ছেড়ে যাব? যে খেলাটা ভালবাসি, যেটা অব্যক্ত কান্না ও অপ্রকাশ্য আনন্দ এনে দিয়েছে, যে খেলাটার মধ্যে আমার পরিবারকে খুঁজে পেয়েছি, ২৮ বছরেরও বেশি সময় ধরে অনুরাগীরা আমার পিছনে দৌড়েছে, সেটা কী করে ছেড়ে যাব? আমার কাছে এটা নতুন বিষয়। আমাকে অনুগ্রহ করে ক্ষমা করে দাও টেনিস। আমি বিদায় জানাচ্ছি।

সাবেক নাম্বার ওয়ান টেনিস তারকা শারাপোভা ক্যারিয়ারে পাঁচটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। রাশিয়ার একমাত্র খেলোয়াড় হিসেবে তিনি চারটি গ্র্যান্ড স্ল্যামই জিতেছেন। ২০০৪ সালে মাত্র ১৬ বছর বয়সে উইম্বলডন চ্যাম্পিয়ন হয়ে তিনি সারা বিশ্বের টেনিসপ্রেমীদের নজর কেড়ে নেন। ২০০৬ সালে ইউএস ওপেন, ২০০৮ সালে অস্ট্রেলিয়ান ওপেন এবং ২০১২ ও ২০১৪ সালে ফ্রেঞ্চ ওপেনের মুকুট জয় করেন তিনি। ২০১২ অলিম্পিকসে তিনি রাশিয়ার হয়ে রূপা জেতেন।

গত কয়েক বছর ধরেই শারাপোভার সময় ভাল যাচ্ছিল না। ২০১৬ সালের অস্ট্রেলিয়ান ওপেনে ডোপ টেস্টে পজিটিভ হয়ে নির্বাসিত হন তিনি। সেই নির্বাসন কাটিয়ে তিনি কোর্টে ফিরলেও পুরনো ফর্ম খুঁজে পাননি আর। 

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর