• সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী
৯৫

বিদায় বললেন গ্লামার গার্ল শারাপোভা

বরগুনার আলো

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

 


টেনিসকে বিদায় বললেন রাশিয়ার টেনিস-সুন্দরী মারিয়া শারাপোভা। বুধবার ইনজুরির কারণে এ ঘোষণা দিয়েছেন ৩২ বছর বয়সী সাবেক এ টেনিস কুইন। 

অবসরের ঘোষণা দিয়ে তিনি বলেন, একমাত্র যে জীবনটাই জেনে এসেছি, সেটা কীভাবে পিছনে ফেলে এগিয়ে যাব? আমি ছোটবেলা থেকে যে কোর্টে অনুশীলন করে এসেছি, সেটা কীভাবে ছেড়ে যাব? যে খেলাটা ভালবাসি, যেটা অব্যক্ত কান্না ও অপ্রকাশ্য আনন্দ এনে দিয়েছে, যে খেলাটার মধ্যে আমার পরিবারকে খুঁজে পেয়েছি, ২৮ বছরেরও বেশি সময় ধরে অনুরাগীরা আমার পিছনে দৌড়েছে, সেটা কী করে ছেড়ে যাব? আমার কাছে এটা নতুন বিষয়। আমাকে অনুগ্রহ করে ক্ষমা করে দাও টেনিস। আমি বিদায় জানাচ্ছি।

সাবেক নাম্বার ওয়ান টেনিস তারকা শারাপোভা ক্যারিয়ারে পাঁচটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। রাশিয়ার একমাত্র খেলোয়াড় হিসেবে তিনি চারটি গ্র্যান্ড স্ল্যামই জিতেছেন। ২০০৪ সালে মাত্র ১৬ বছর বয়সে উইম্বলডন চ্যাম্পিয়ন হয়ে তিনি সারা বিশ্বের টেনিসপ্রেমীদের নজর কেড়ে নেন। ২০০৬ সালে ইউএস ওপেন, ২০০৮ সালে অস্ট্রেলিয়ান ওপেন এবং ২০১২ ও ২০১৪ সালে ফ্রেঞ্চ ওপেনের মুকুট জয় করেন তিনি। ২০১২ অলিম্পিকসে তিনি রাশিয়ার হয়ে রূপা জেতেন।

গত কয়েক বছর ধরেই শারাপোভার সময় ভাল যাচ্ছিল না। ২০১৬ সালের অস্ট্রেলিয়ান ওপেনে ডোপ টেস্টে পজিটিভ হয়ে নির্বাসিত হন তিনি। সেই নির্বাসন কাটিয়ে তিনি কোর্টে ফিরলেও পুরনো ফর্ম খুঁজে পাননি আর। 

বরগুনার আলো
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর