• বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৯ ১৪২৭

  • || ০৬ সফর ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪ পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের কার্যক্রম শুরু তুরস্কে বাংলাদেশ চ্যান্সারি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
১২৯

বিদায় বললেন গ্লামার গার্ল শারাপোভা

বরগুনার আলো

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

 


টেনিসকে বিদায় বললেন রাশিয়ার টেনিস-সুন্দরী মারিয়া শারাপোভা। বুধবার ইনজুরির কারণে এ ঘোষণা দিয়েছেন ৩২ বছর বয়সী সাবেক এ টেনিস কুইন। 

অবসরের ঘোষণা দিয়ে তিনি বলেন, একমাত্র যে জীবনটাই জেনে এসেছি, সেটা কীভাবে পিছনে ফেলে এগিয়ে যাব? আমি ছোটবেলা থেকে যে কোর্টে অনুশীলন করে এসেছি, সেটা কীভাবে ছেড়ে যাব? যে খেলাটা ভালবাসি, যেটা অব্যক্ত কান্না ও অপ্রকাশ্য আনন্দ এনে দিয়েছে, যে খেলাটার মধ্যে আমার পরিবারকে খুঁজে পেয়েছি, ২৮ বছরেরও বেশি সময় ধরে অনুরাগীরা আমার পিছনে দৌড়েছে, সেটা কী করে ছেড়ে যাব? আমার কাছে এটা নতুন বিষয়। আমাকে অনুগ্রহ করে ক্ষমা করে দাও টেনিস। আমি বিদায় জানাচ্ছি।

সাবেক নাম্বার ওয়ান টেনিস তারকা শারাপোভা ক্যারিয়ারে পাঁচটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। রাশিয়ার একমাত্র খেলোয়াড় হিসেবে তিনি চারটি গ্র্যান্ড স্ল্যামই জিতেছেন। ২০০৪ সালে মাত্র ১৬ বছর বয়সে উইম্বলডন চ্যাম্পিয়ন হয়ে তিনি সারা বিশ্বের টেনিসপ্রেমীদের নজর কেড়ে নেন। ২০০৬ সালে ইউএস ওপেন, ২০০৮ সালে অস্ট্রেলিয়ান ওপেন এবং ২০১২ ও ২০১৪ সালে ফ্রেঞ্চ ওপেনের মুকুট জয় করেন তিনি। ২০১২ অলিম্পিকসে তিনি রাশিয়ার হয়ে রূপা জেতেন।

গত কয়েক বছর ধরেই শারাপোভার সময় ভাল যাচ্ছিল না। ২০১৬ সালের অস্ট্রেলিয়ান ওপেনে ডোপ টেস্টে পজিটিভ হয়ে নির্বাসিত হন তিনি। সেই নির্বাসন কাটিয়ে তিনি কোর্টে ফিরলেও পুরনো ফর্ম খুঁজে পাননি আর। 

বরগুনার আলো
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর