শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
১১০

বিনা টিকিটে ট্রেনভ্রমণ: ৬০০ যাত্রীর জরিমানাসহ ভাড়া আদায়

বরগুনার আলো

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২০  

বিনা টিকিটে ভ্রমণের দায়ে পাঁচটি আন্তঃনগর ট্রেনের ৬০০ যাত্রীর কাছ থেকে জরিমানাসহ ১ লাখ ১২ হাজার টাকা ভাড়া আদায় করেছেন পাকশী বিভাগীয় রেলওয়ের ভ্রাম্যমাণ আদালত।


শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্হাপক আসাদুল হক এ তথ্য জানিয়েছেন।   

পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) ফুয়াদ হোসেন আনন্দের নেতৃত্বে শুক্রবার-শনিবার (২১-২২ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত ঈশ্বরদী-খুলনা রেল রুটের 'পাকশী' রেলওয়ে স্টেশনে ব্লকচেকিং অভিযানকালে বিনা টিকিটের যাত্রীদের টিকিট করানো হয়।     

আন্তঃনগর ট্রেনগুলো হলো-রাজশাহী-গোয়ালন্দগামী ৭৫৬ নম্বর মধুমতী এক্সপ্রেস, রাজশাহী-খুলনাগামী ৭৬২ নম্বর   
সাগরদাঁড়ি এক্সপ্রেস, গোবরা-রাজশাহীগামী ৭৮৪ নম্বর টুঙ্গিপাড়া এক্সপ্রেস, খুলনা-চিলাহাটিগামী ৭২৭ নম্বর রূপসা এক্সপ্রেস এবং রাজশাহী-খুলনাগামী ৭১৬ নম্বর কপোতাক্ষ এক্সপ্রেস।         

এসময় ব্লক চেকিংয়ে উপস্থিত ছিলেন-পাকশী বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মজিবুর রহমান, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক আব্দুল আলিম বিশ্বাস মিঠু, শফিকুল ইসলাম, বরকত-উল্লাহ আল আমিন প্রমুখ।              

পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) ফুয়াদ হোসেন আনন্দ জানান, দেশের বিভিন্ন রুটে চলাচলকারী পাঁচটি আন্তঃনগর ট্রেনের পাকশী স্টেশনে স্টপেজ রয়েছে। প্রতিবছর পাকশী ফুরফুরা শরীফে বাৎসরিক মাহফিলে দেশের বিভিন্ন স্হান থেকে হাজার হাজার মুসল্লি ইবাদত-বন্দেগী করতে আসেন। ফেরার সময় টিকিট কাউন্টারে অতিরিক্ত ভিড় থাকায় অনেকেই বিনা টিকিটেই ট্রেনে ওঠার জন্য অপেক্ষা করে থাকেন। 
 
ডিসিও আরও জানান, শুধুমাত্র গত দুইদিনে পাকশী রেলওয়ে স্টেশনের টিকিট কাউন্টারে ৭৪০ জন যাত্রীর কাছ থেকে ৯২ হাজার ৪৬৫ টাকা আদায় করা হয়েছে। 

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্হাপক (ডিআরএম) আসাদুল হক জানান, পাকশী রেলওয়ে স্টেশনে বিনা টিকিটের ৬০০ যাত্রীদের কাছ থেকে ভাড়া বাবদ ৭৫ হাজার টাকা এবং জরিমানা ৩৭ হাজার টাকা, গত দুইদিনে সর্বমোট ১ লাখ ১২ হাজার টাকা আদায় করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান ওই কর্মকর্তা। 

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর