• মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ৯ ১৪২৭

  • || ০৮ রবিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের শাহজালালে যাত্রীর কাছ থেকে ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার নেপালের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের বিএনপি বাসে আগুন দিয়ে অবলীলায় মিথ্যা বলছে: তথ্যমন্ত্রী ফাতেহা-ই-ইয়াজদাহম ২৭ নভেম্বর সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী আর নেই মিথ্যা বলায় পুরস্কার থাকলে প্রথমটি পেতেন ফখরুল: তথ্যমন্ত্রী

বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০  

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক। আমরা বলি ধর্ম যার যার উৎসব সবার। এরই আলোকে পূজা উদযাপন হয়ে থাকে। 

তিনি বলেন, দূর্গাপূজায় করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক পদক্ষেপ নিয়েছেন। তারমধ্যে সবচেয়ে বড় পদক্ষেপ আর্থিক প্রণোদনা এবং ৩১ দফা নির্দেশনা। যা মেনে চললে করোনাভাইরাসের আক্রমণ থেকে কিছুটা রক্ষা পাওয়া যাবে।  প্রধানমন্ত্রীর নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপন করার আহ্বান জানান তিনি।

বুধবার দুপুরে আখাউড়া পৌরসভা কার্যালয়ে উপজেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শারদ সম্মাননা ও মতবিনিময় সভায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, আপনারা কখনও বিপদে নিজেদের একা ভাববেন না। আমরা চাই না আপনাদের বিপদ আসুক। তবে বিপদ এলে ন্যায্য যা যা করার তা সবই করবো। এ সময় তিনি উপজেলার ১৯টি পূজামণ্ডপে ৫ হাজার টাকা করে অনুদান দেয়ার ঘোষণা দেন। তিনি হিন্দু সম্প্রদায়কে দূর্গাপূজায় শারদীয় শুভেচ্ছা জানান।

আখাউড়া উপজেলা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক দিপক কুমার ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম ভূইয়া, পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবুল, লোকনাথ সেবাশ্রম শান্তিবন মহা শ্বশ্মান কমিটির সভাপতি হীরালাল সাহা, শ্রী শ্রী রাধামাধব আখড়া কমিটির সাধারণ সম্পাদক অলক কুমার চক্রবর্তী প্রমুখ।

পরে ২০১৯ সালের দূর্গাপূজায় সেরা প্রতিমা নির্মাণ, সেরা আলোকসজ্জা ও সেরা ব্যবস্থাপনা এই ৩ ক্যাটাগরিতে পৌর ও ইউনিয়ন পর্যায়ে ৬টি মন্দিরকে সম্মাননা দেয়া হয়।

 

বরগুনার আলো