সোমবার   ২৬ আগস্ট ২০১৯   ভাদ্র ১০ ১৪২৬   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

বরগুনার আলো
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ থেকে শিক্ষা নিতে হবে : স্পিকার ‘মুখরোচক কথায় দালালের খপ্পরে পড়ে বিদেশ যাবেন না’- প্রধানমন্ত্রী আজ কুমিল্লায় পারিবারিক কবরস্থানে মোজাফফর আহমদের দাফন অ্যামাজন পুড়ছে, আমরা যেন না পুড়ি: পরিবেশমন্ত্রী জেলা সরকার এখন সময়ের দাবি: পররাষ্ট্রমন্ত্রী ওএসডি হচ্ছেন জামালপুরের সেই ডিসি রোহিঙ্গা প্রত্যাবাসনে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে: দীপু মনি সর্বস্তরের মানুষের শ্রদ্ধায় সিক্ত অধ্যাপক মোজাফফর বরগুনায় উচ্ছেদ অভিযানে জেলা প্রশাসন মোজাফফর আহমদের মরদেহে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা হাইভোল্টেজ ম্যাচে লড়বে লিভারপুল-আর্সেনাল গ্রেনেড হামলার মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি হবে- কাদের আইভি রহমানের সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা আইভী রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ মোজাফফর আহমদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ৯০ ভাগ ডেঙ্গু রোগী বাড়ি ফিরেছে: স্বাস্থ্য অধিদপ্তর রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকার হাল ছাড়েনি: ওবায়দুল কাদের ২৩ আগস্টের ঘটনায় সেনাবাহিনী দায়ী নয়-ঢাবি উপাচার্য যে করেই হোক রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাবোই: পররাষ্ট্রমন্ত্রী মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা বিজয় দিবসের আগেই: মন্ত্রী
৩৫

ঈদ রান্নায় রকমারি

বিফ ভিন্দালু

আকাশলীনা

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

উপকরণঃ

গরুর মাংস-১ কেজি, পিয়াজ কুচি-১/২ কাপ, পিয়াজ বাটা-১ টেবিল চামচ, রসুন বাটা- ২ চা চামচ, আদা বাটা-২ চা চামচ, সরিষা বাটা-২ চা চামচ, ধনে গুড়া-২ চা চামচ, জিরা গুড়া-১.৫ চা চামচ, মরিচ গুড়া-২ চা চামচ, গোল মরিচ গুড়া- ১ চা চামচ, দারুচিনি-৩/৪ টুকরা, এলাচ-৮টি, লবঙ্গ-৬টি, ভিনিগার-৩ টেবিল চামচ, তেল-৩ টেবিল চামচ, লবণ- স্বাদমত, চিনি- ১ টেবিল চামচ।       

প্রণালীঃ

তেল গরম করে পিয়াজ কুচি দিয়ে বেরেস্তা করে নিন। বেরেস্তা নামানোর ১ মিনিট আগে দারুচিনি, এলাচ ও লবঙ্গ দিয়ে নেড়ে নামিয়ে নিন। টুকরা করা মাংসে তেলসহ এই বেরেস্তা, সব গুড়া ও বাটা মশলা, লবণ, ভিনিগার ও চিনি দিয়ে মাখিয়ে রেখে দিন ২ ঘন্টা। কড়াইয়ে অল্প আঁচে ঢেকে রান্না করুন। মাংস সিদ্ধ হয়ে তেল উপরে উঠলে নামিয়ে নিন। গরম গরম পরিবেশন করুন দারুন মজার এই খাবারটি।