শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
চিকিৎসকদের ফি নির্ধারণ করে দেবে সরকার : স্বাস্থ্যমন্ত্রী প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন কাল পদ্মাসেতুতে বসলো ২২তম স্প্যান, দৃশ্যমান হলো ৩৩০০ মিটার জাতীয় প্রশিক্ষণ দিবস আজ এ খাবারগুলো খেলেই বিপদ! ১২৭ যাত্রী নিয়ে মাঝ আকাশে জ্বালানি শেষ, অতঃপর...! জাদুকরী স্বপ্ন দেখাব না : তাপস কাউকে তাড়ানোর আগে আমাকে ভারত ছাড়া করতে হবে : মমতা গণতন্ত্র সূচকে ৮ ধাপ অগ্রগতি বাংলাদেশের র‌্যাবের নামে চাঁদা দাবির ঘটনায় আটক ১ ছাত্রীদের টিফিনের টাকায় বঙ্গবন্ধুর হাজারো ছবি কক্সবাজার সৈকতে জাকাত না দেয়ার করুণ পরিণতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ স্বর্ণদ্বীপ যাচ্ছেন ভারতে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা সারওয়ার আলীকে হত্যাচেষ্টা মামলার মূল আসামি গ্রেফতার ধনী হতে চাইলে রপ্ত করুন এই ১২টি অভ্যাস নিরাপদে লাহোর পৌঁছেছেন টাইগাররা আজ আইসিজেতে রোহিঙ্গা গণহত্যা মামলার রায় ক্যাসিনো ব্রাদার্সের ১৩০ ফ্ল্যাটের খোঁজ ফার্নিচার রপ্তানি ১০ কোটি ডলার ছাড়াবে

বিভিন্ন স্কোয়াড্রন ও ইউনিটকে বিমান বাহিনীর পতাকা প্রদান

বরগুনার আলো

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর অন্তর্গত ২৫ নম্বর স্কোয়াড্রন, ২০১ রক্ষণাবেক্ষেণ ইউনিট, ২০৩ রক্ষণাবেক্ষণ ইউনিট ও অ্যারো মেডিক্যাল ইনস্টিটিউটকে তাদের পেশাগত দক্ষতার জন্য ‘বাংলাদেশ বিমান বাহিনী পতাকা’ প্রদান করা হয়েছে। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বুধবার (৯ অক্টোবর) এসব পতাকা তুলে দেন।

আন্তবাহিনী জনংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর প্যারেড গ্রাউন্ডে পতাকা প্রদানের এই অনুষ্ঠানের কুচকাওয়াজে নেতৃত্ব দেন উইং কমান্ডার মো. মাসুদুর রহমান। বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বাদক ও পতাকাবাহী দলের সমন্বয়ে একটি অনাড়ম্বর পরিবেশে ২৫ নম্বর উড্ডয়ন স্কোয়াড্রন, ২০১ ও ২০৩ রক্ষণাবেক্ষণ ইউনিট এবং বিষেশায়িত অ্যারো মেডিক্যাল ইনস্টিটিউটকে  ‘বাংলাদেশ বিমান বাহিনী পতাকা’ হস্তান্তর করেন।

বিমান বাহিনী পতাকা হস্তান্তরের পর বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত মোনাজাতে অংশগ্রহণ করেন। এ সময় তিনি বিমান বাহিনীর সব স্তরের সদস্যদের উদ্দেশ্যে বলেন, ‘মহান স্বাধীনতা যুদ্ধে বিমান বাহিনী সদস্যদের সাহসিকতাপূর্ণ অবদান জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।’ তিনি বিমান বাহিনীর সব সদস্যদের পেশাগত দক্ষতা ও উৎকর্ষতা অর্জনের ওপর গুরুত্ব আরোপ করেন।

বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত আশা প্রকাশ করে বলেন, ‘বাংলাদেশ বিমান বাহিনী দেশের আকাশ সীমার নিরাপত্তা ও সুরক্ষা ছাড়াও ভবিষ্যতে মহাকাশেও অপারেশনাল কার্যক্রম পরিচালনা করবে।’ এছাড়াও, দেশের এভিয়েশন শিল্প বিকাশে বাংলাদেশ বিমান বাহিনী অগ্রণী ভূমিকা পালন করবে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে বিমান বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার এবং বিমান বাহিনীর অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর