শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বঙ্গবন্ধুকে ‘ড. অব ল’ সম্মাননা দেবে ঢাবি ইংরেজির পাশাপাশি বাংলায়ও রায় লেখার আহ্বান প্রধানমন্ত্রীর সবাই যেন ন্যায়বিচার ও আইনের আশ্রয় পায়: প্রধানমন্ত্রী আজ আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল দিবস দেশে ফিরছেন মিয়ানমারের জলসীমায় আটক ১৭ জেলে আ`লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা সোমবার ফাইনাল নিশ্চিতের লড়াইয়ে টস হেরে ব্যাটিংয়ে সৌম্য-আফিফরা জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন আজ আওয়ামী লীগের খাদ্য উপ-কমিটির সভা আজ সভাপতির পদ ছাড়া যেকোনো পদে পরিবর্তন হতে পারে : কাদের ভারত-বাংলাদেশের সম্পর্ক চিরকালীন: রীভা গাঙ্গুলী সৌম্যের ফিফটিতে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ বিএনপি বিশৃঙ্খলা করলে আওয়ামী লীগও প্রস্তুত: কাদের চাল নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : কৃষিমন্ত্রী দেশ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলছে: তথ্যমন্ত্রী বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ আইনজীবী তালিকাভুক্তি নিবন্ধন পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি
৬৭

বিমানে উড়ে বাংলাদেশ এল ২২৫টি গরু!

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

 

রংপুর জেলার বদরগঞ্জ উপজেলায় এই ডেইরি ফার্মের জন্য অস্ট্রেলিয়া থেকে ২২৫টি গরু নিয়ে এসেছে ইয়ন গ্রুপের ইয়ন বায়ো সায়েন্স লিমিটেড প্রতিষ্ঠানটি। কার্গো বিমানে অস্ট্রেলিয়ার মেলবোর্ন বিমানবন্দর থেকে রওনা দিয়ে মঙ্গলবার (১২ নভেম্বর) ভোরে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় গরুগুলো।

মঙ্গলবার ভোর সোয়া ৫ টায় গরু নিয়ে অস্ট্রেলিয়ার এটলাস এয়ারের কার্গো উড়োজাহাজেটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। এর আগের দিন স্থানীয় সময় সোমবার দুপুর ১২ টায় অস্ট্রেলিয়ার মেলবোর্ন বিমানবন্দর থেকে কার্গো ফ্লাইটটি ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। দীর্ঘযাত্রায় কোন ধরণের বিপত্তি ছাড়াই গরুবাহী উড়োজাহাজেটি নিরাপদে ঢাকায় এসে পৌঁছে বলে বিমানবন্দর সূত্রে জানা গেছে। 

ইয়ন বায়ো সায়েন্স কর্মকর্তার জানিয়েছেন, অস্ট্রেলিয়ান গরুগুলো পুরোপুরি সুস্থ রয়েছে। তারা পাঁচ বছর ধরে যুক্তরাষ্ট্র, তুরস্ক, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ ঘুরে খামার পরিদর্শন করেছে। এরপর উন্নত প্রযুক্তির খামার গড়ে তুলেছে। সে অনুযায়ী অস্ট্রেলিয়া থেকে উন্নত জাতের গাভি আমদানির জন্য সরকারের অনুমোদন নেয় তারা।
নিউইয়র্কভিত্তিক পণ্য ও যাত্রী বিমানসংস্থা এটলাস এয়ারের কার্গো ফ্লাইটের বিশ্বজুড়ে প্রাণী পরিবহন বিশেষ করে অস্ট্রিলয়ান গবাদি পশু পরিবহনে বেশ সুনাম রয়েছে। গ্রীক পুরাণের দেবতা টাইটান এটলাসের নামে নামকরণ করা বিমানসংস্থাটি ১২৩ টি উড়োজাহাজের বিশাল বহর নিয়ে বিশ্বের ১১৯ টি দেশে ৪২৫ টি গন্তব্য চলাচল করে। বাংলাদেশে সংস্থাটির যাত্রীবাহী ফ্লাইট নেই, শুধু বিশেষ কার্গো ফ্লাইট পরিচালন করে থাকে। পরিকল্পনা অনুযায়ী অস্ট্রেলিয়া থেকে উন্নত জাতের গাভি আমদানির জন্য সরকারের অনুমোদন নেয়া হয় বলে জানানো হয়।

এই বিভাগের আরো খবর