মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
সংসদে বাংলাদেশের পতাকবাহী জাহাজ (সুরক্ষা) বিলের রিপোর্ট উপস্থাপন মুজিব বর্ষ উদযাপনে ভারতের আগ্রহ রয়েছে: রাম মাধব বাংলা বন্ড চালু বিশ্ব অথনীতিতে একটি বড় পদক্ষেপ:অর্থমন্ত্রী ইন্দো-প্যাসিফিক সহযোগিতা বাড়ানোর ওপর গুরুত্ব আরোপ মোমেনের ২০২০ সালের হজ নিয়ে সৌদির সাথে বাংলাদেশের চুক্তি ১ ডিসেম্বর সম্প্রচারের অপেক্ষায় ১১টি বেসরকারি টিভি মাছের মুখ দেখতে মানুষের মতো! র‌্যাবের অভিযানে রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি চক্রের হদিস আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার মামলা মুক্তিযোদ্ধাদের মর্যাদা ফিরিয়ে দিয়েছেন শেখ হাসিনা: নাসিম বাণিজ্যমন্ত্রীর হাতে ফুল দিয়ে আলোর পথে ১৩ ডাকাত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা লন্ডনে কমনওয়েলথ মেলায় আবাসিকে গ্যাস সংযোগের পরিকল্পনা সরকারের নেই পাঁচ দিনের সফরে কেনিয়া গেলেন পরিকল্পনামন্ত্রী শাহ আমানতে চার্জার লাইটের ব্যাটারি থেকে সোনা জব্দ জ্বিনে ধরেছে আইরিনকে! বরফের সুনামি! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় (ভিডিও) স্ত্রীর কাটা মাথা নিয়ে থানায় হাজির হলেন স্বামী! বুলবুলের পর এবার ধেয়ে আসছে ঘূর্ণিঝড় `পবন` আইন সংশোধন: পিপিপিতে বছরে একটি সভা
৩৩৭

বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক সাকিব

প্রকাশিত: ৯ জুন ২০১৯  

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে কি দুর্দান্ত ব্যাটিংটাই না করে যাচ্ছেন সাকিব আল হাসান। যার সুবাদে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে ব্যাটিংয়ে সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে রয়েছেন তিনি। করেছেন ২৬০ রান।

তিন ম্যাচে সাকিবের রয়েছে একটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরি। যেখানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগারদের প্রথম ম্যাচ জয়ে ৮৪ বলে ৭৫ করেছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ হেরে গেলেও করেন দলীয় সর্বোচ্চ ৬৮ বলে ৬৪। আর সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে হারা ম্যাচে ১১৯ বলে ১২১ রানের অন্যবদ্য সেঞ্চুরি আসে তার ব্যাটে।

বিশ্বকাপে বাংলাদেশের হয়ে মাহমুদউল্লাহ রিয়াদের পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করলেন সাকিব। এটি আবার তার ওয়ানডে ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরি। 

এই বিশ্বকাপে সমান তিন ম্যাচ করে খেলা শীর্ষ পাঁচে সাকিবের পরে রয়েছেন যথাক্রমে ইংল্যান্ডের জেনস রয় (২১৫), জস বাটলার (১৮৫), জো রুট (১৭৯) ও বাংলাদেশের মুশফিকুর রহিম (১৪১)।

এই বিভাগের আরো খবর