• বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৪ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
পাঁচদিনের রিমান্ডে জেএমআই চেয়ারম্যান করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৪৮৮ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মাহবুবে আলমের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই এমসি কলেজে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়: কাদের মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২
১২৭

বেতাগীতে অস্ত্র মামলায় সজিবের যাবজ্জীবন

বরগুনার আলো

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

বরগুনার বেতাগীতে অস্ত্র মামলায় মো. সজিব খান নামে এক যুবকের যাবজ্জীবন ও একই সঙ্গে আরো সাত বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন বরগুনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। উভয় সাজা একই সঙ্গে চলবে। গত রবিবার (১৫ মার্চ) সকালে ওই আদালতের বিচারক ইএম ইসমাইল হোসেন এ রায় ঘোষণা করেন।

মামলা সূত্রে জানা যায়, বরগুনার বেতাগী থানার দায়িত্বরত এসআই মো. আবুল মুনসুর আলী হাওলাদার বাদী হয়ে বেতাগী থানায় ২০১৪ সালের ৩ জানুয়ারি একটি অস্ত্র আইনে মামলা করেন। তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে হোসনাবাদ ও মোকামিয়া ইউনিয়নে পরিদর্শনে যান।

ওইদিন (৩ জানুয়ারি) সকাল ৯টার সময় গোপন সংবাদের ভিত্তিতে তিনি জানতে পারেন, কাজিরহাট বাজারে এক যুবক সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছে। সজিব পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যত্র পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন এসআই মুনসুর আলী সজিবকে কৌশল করে ধরে ফেলে এবং তাঁর শরীর তল্লাশি করে একটি আমেরিকার তৈরি পিস্তল, গুলি রাখার খালি ম্যাগজিন, তিনটি পিস্তলের গুলি পাওয়া যায়।

মামলার বিবরণ থেকে জানা যায়, সজীব বরগুনা-২ আসনের স্বতস্ত্র প্রার্থী আবুল হোসেন সিকদারের পক্ষে কর্মী ছিল এবং ওইসব অস্ত্র, ম্যাগজিন ও গুলি স্বতন্ত্র প্রার্থীর মোরগ মার্কার পোস্টার দিয়ে মোড়ানো ছিল।

ওই থানার এসআই মো. রিয়াজুল ইসলাম মামলাটি তদন্ত করে ২০১৪ সালের ২৩ জানুয়ারি ওই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী মো. নিজাম উদ্দিন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. আখতারুজ্জামান বাহাদুর।

 রবিবার সকালে ওই আদালতের বিচারক ইএম ইসমাইল হোসেন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত মো. সজিব খান বরগুনা জেলার বেতাগী উপজেলার উত্তর করুণা গ্রামের মো. শাহজাহানের ছেলে।

 

বরগুনার আলো