• বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩০ ১৪২৭

  • || ২৪ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩১৬৩, মৃত্যু ৩৩ রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ চলতি মাসেই নিউজ পোর্টালের নিবন্ধন শুরু : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮
৭৯

বেতাগীতে অস্ত্র মামলায় সজিবের যাবজ্জীবন

বরগুনার আলো

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

বরগুনার বেতাগীতে অস্ত্র মামলায় মো. সজিব খান নামে এক যুবকের যাবজ্জীবন ও একই সঙ্গে আরো সাত বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন বরগুনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। উভয় সাজা একই সঙ্গে চলবে। গত রবিবার (১৫ মার্চ) সকালে ওই আদালতের বিচারক ইএম ইসমাইল হোসেন এ রায় ঘোষণা করেন।

মামলা সূত্রে জানা যায়, বরগুনার বেতাগী থানার দায়িত্বরত এসআই মো. আবুল মুনসুর আলী হাওলাদার বাদী হয়ে বেতাগী থানায় ২০১৪ সালের ৩ জানুয়ারি একটি অস্ত্র আইনে মামলা করেন। তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে হোসনাবাদ ও মোকামিয়া ইউনিয়নে পরিদর্শনে যান।

ওইদিন (৩ জানুয়ারি) সকাল ৯টার সময় গোপন সংবাদের ভিত্তিতে তিনি জানতে পারেন, কাজিরহাট বাজারে এক যুবক সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছে। সজিব পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যত্র পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন এসআই মুনসুর আলী সজিবকে কৌশল করে ধরে ফেলে এবং তাঁর শরীর তল্লাশি করে একটি আমেরিকার তৈরি পিস্তল, গুলি রাখার খালি ম্যাগজিন, তিনটি পিস্তলের গুলি পাওয়া যায়।

মামলার বিবরণ থেকে জানা যায়, সজীব বরগুনা-২ আসনের স্বতস্ত্র প্রার্থী আবুল হোসেন সিকদারের পক্ষে কর্মী ছিল এবং ওইসব অস্ত্র, ম্যাগজিন ও গুলি স্বতন্ত্র প্রার্থীর মোরগ মার্কার পোস্টার দিয়ে মোড়ানো ছিল।

ওই থানার এসআই মো. রিয়াজুল ইসলাম মামলাটি তদন্ত করে ২০১৪ সালের ২৩ জানুয়ারি ওই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী মো. নিজাম উদ্দিন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. আখতারুজ্জামান বাহাদুর।

 রবিবার সকালে ওই আদালতের বিচারক ইএম ইসমাইল হোসেন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত মো. সজিব খান বরগুনা জেলার বেতাগী উপজেলার উত্তর করুণা গ্রামের মো. শাহজাহানের ছেলে।

 

বরগুনার আলো
উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর