• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী
৪৪

বেতাগীতে অস্ত্র মামলায় সজিবের যাবজ্জীবন

বরগুনার আলো

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

বরগুনার বেতাগীতে অস্ত্র মামলায় মো. সজিব খান নামে এক যুবকের যাবজ্জীবন ও একই সঙ্গে আরো সাত বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন বরগুনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। উভয় সাজা একই সঙ্গে চলবে। গত রবিবার (১৫ মার্চ) সকালে ওই আদালতের বিচারক ইএম ইসমাইল হোসেন এ রায় ঘোষণা করেন।

মামলা সূত্রে জানা যায়, বরগুনার বেতাগী থানার দায়িত্বরত এসআই মো. আবুল মুনসুর আলী হাওলাদার বাদী হয়ে বেতাগী থানায় ২০১৪ সালের ৩ জানুয়ারি একটি অস্ত্র আইনে মামলা করেন। তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে হোসনাবাদ ও মোকামিয়া ইউনিয়নে পরিদর্শনে যান।

ওইদিন (৩ জানুয়ারি) সকাল ৯টার সময় গোপন সংবাদের ভিত্তিতে তিনি জানতে পারেন, কাজিরহাট বাজারে এক যুবক সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছে। সজিব পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যত্র পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন এসআই মুনসুর আলী সজিবকে কৌশল করে ধরে ফেলে এবং তাঁর শরীর তল্লাশি করে একটি আমেরিকার তৈরি পিস্তল, গুলি রাখার খালি ম্যাগজিন, তিনটি পিস্তলের গুলি পাওয়া যায়।

মামলার বিবরণ থেকে জানা যায়, সজীব বরগুনা-২ আসনের স্বতস্ত্র প্রার্থী আবুল হোসেন সিকদারের পক্ষে কর্মী ছিল এবং ওইসব অস্ত্র, ম্যাগজিন ও গুলি স্বতন্ত্র প্রার্থীর মোরগ মার্কার পোস্টার দিয়ে মোড়ানো ছিল।

ওই থানার এসআই মো. রিয়াজুল ইসলাম মামলাটি তদন্ত করে ২০১৪ সালের ২৩ জানুয়ারি ওই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী মো. নিজাম উদ্দিন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. আখতারুজ্জামান বাহাদুর।

 রবিবার সকালে ওই আদালতের বিচারক ইএম ইসমাইল হোসেন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত মো. সজিব খান বরগুনা জেলার বেতাগী উপজেলার উত্তর করুণা গ্রামের মো. শাহজাহানের ছেলে।

 

বরগুনার আলো
উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর