• শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৯ ১৪২৭

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
ব্যারিস্টার রফিক-উল হক মারা গেছেন সারা দেশের নৌ ধর্মঘট প্রত্যাহার করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬ বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৫৪৫ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০

বেতাগীতে কৃষকদের মাঝে প্রনোদনার কৃষি উপকরণ সার ও বীজ বিতরণ

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২০  

বরগুনার বেতাগীতে উপজেলা কৃষি কর্মকর্তার আয়োজনে প্রনোদনা কর্মসূচীর আওতায় কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ শুরু হয়েছে। বুধবার (১৫ এপ্রিল) সকালে বেতাগী উপজেলা পরিষদ চত্ত্বর থেকে এসব কৃষি উপকরণ বিতরণ কার্যক্রমের সূচনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. ইকবাল হোসেন, নির্বাচন কর্মকর্তা কাজী সহীদুল ইসলাম ও প্রেসক্লাব সভাপতি মো. মিজানুর রহমান মজনু প্রমুখ।

করোনা ভাইরাস মোকাবেলায় খাদ্য উৎপাদনে প্রধানমন্ত্রীর কৃষি প্রনোদনা বাবদ বুধবার বেতাগী পৌরসভার ১ শত কৃষকের মধ্যে প্রত্যেককে ২০ কেজি ডি.এ. পি, ১০ কেজি এম.ও পি ও ৫ কেজি আউশ ধানের বীজ প্রদান করা হয়।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, চলতি মৌসুমে পর্যায়ক্রমে এ উপজেলার একটি পৌরসভা সহ ৭টি ইউনিয়নের মোট ১ হাজার ৬৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাধ্যে প্রনোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে এসব আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে। বর্তমান করোনা পরিস্থিতিতে সামাজিক নিরাপদ দূরত্বের কথা মাথায় রেখে পর্যায়ক্রমে বিতরণ কার্যক্রম চলবে।

বরগুনার আলো