• রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৪ ১৪২৮

  • || ০৪ রমজান ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় দেশে আজও শতাধিক মৃত্যু হেফাজত নেতা জুবায়ের পাঁচদিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জালাল গ্রেফতার দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল সরবরাহ কম থাকায় চালের দাম বেশি : অর্থমন্ত্রী উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর অপচেষ্টা করেছে বিএনপি: কাদের একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ নারায়ণগঞ্জে সহিংসতার ঘটনায় জামায়াত নেতা গ্রেফতার অবকাঠামো নির্মাণকাজ লকডাউনের আওতামুক্ত থাকবে: কাদের স্বাস্থ্যবিধি মেনে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখুন: তাজুল ইসলাম করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে: রেলমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় বরিশালে করোনা শনাক্ত ১১৫ বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী ২৪ ঘণ্টায় আরো ৭৮ জনের মৃত্যু আ. লীগের নিজস্ব ইতিহাস তৈরির কারখানা নেই: কাদের লকডাউনে কোথাও উন্নয়ন কাজ বন্ধ থাকবে না: পরিকল্পনামন্ত্রী ফেসবুকে ‘উসকানিমূলক’ স্ট্যাটাস: গ্রেফতার হেফাজতের লোকমান আমিনী পুরো বিশ্বেই শান্তির সংস্কৃতি ছড়িয়ে দিতে চায় বাংলাদেশ: মোমেন

বেতাগীতে কৃষকদের মাঝে প্রনোদনার কৃষি উপকরণ সার ও বীজ বিতরণ

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২০  

বরগুনার বেতাগীতে উপজেলা কৃষি কর্মকর্তার আয়োজনে প্রনোদনা কর্মসূচীর আওতায় কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ শুরু হয়েছে। বুধবার (১৫ এপ্রিল) সকালে বেতাগী উপজেলা পরিষদ চত্ত্বর থেকে এসব কৃষি উপকরণ বিতরণ কার্যক্রমের সূচনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. ইকবাল হোসেন, নির্বাচন কর্মকর্তা কাজী সহীদুল ইসলাম ও প্রেসক্লাব সভাপতি মো. মিজানুর রহমান মজনু প্রমুখ।

করোনা ভাইরাস মোকাবেলায় খাদ্য উৎপাদনে প্রধানমন্ত্রীর কৃষি প্রনোদনা বাবদ বুধবার বেতাগী পৌরসভার ১ শত কৃষকের মধ্যে প্রত্যেককে ২০ কেজি ডি.এ. পি, ১০ কেজি এম.ও পি ও ৫ কেজি আউশ ধানের বীজ প্রদান করা হয়।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, চলতি মৌসুমে পর্যায়ক্রমে এ উপজেলার একটি পৌরসভা সহ ৭টি ইউনিয়নের মোট ১ হাজার ৬৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাধ্যে প্রনোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে এসব আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে। বর্তমান করোনা পরিস্থিতিতে সামাজিক নিরাপদ দূরত্বের কথা মাথায় রেখে পর্যায়ক্রমে বিতরণ কার্যক্রম চলবে।

বরগুনার আলো