বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ সশস্ত্র বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন- প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সশস্ত্র বাহিনী জাতির গর্বের প্রতীক : রাষ্ট্রপতি আজ বিশ্ব টেলিভিশন দিবস সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়নাতদন্ত প্রতিবেদন লিখতে হবে স্পষ্ট অক্ষরে: হাইকোর্ট আজ সশস্ত্র বাহিনী দিবস
২৪

বের হলো সেই রিকশাচালকের মিউজিক ভিডিও

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

কিংবদন্তি শিল্পী মান্না দে’র কিংবদন্তি গান ‘কফি হাউসের সেই আড্ডাটা’ এখন অনেকের স্মার্টফোনে বাজে। গানটি যেন আমাদের নস্টালজিয়াও উশকে দেয় ভীষণভাবে। জাত, পাত, উঁচু-নিচু ভেদাভেদের সীমারেখা চূর্ণ করে দিয়ে সবাইকে এক কাতারে, এক সুরে গেঁথে দেয়।

‘কফি হাউসের সেই আড্ডাটা’ গানটির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। জহুরুল ইসলাম নামের এক রিকশাচালকের গাওয়া মান্না দে’র গানটির ভূয়সী প্রশংসা করে শেয়ার করেছেন নেটিজেনরাও। আর এবার ভাইরাল হয়ে যাওয়া জহুরুল গাইলেন আরো একটি গান। তার কণ্ঠে এই প্রথম একটি মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে ইউটিউবে। রাজপথে নিজের রিকশা চালিয়ে মনের মাধুরী মেশানো গানটি এক অন্যরকম মূর্ছনার সৃষ্টি করে। সুকণ্ঠী জহুরুলের গাওয়া মিউজিক ভিডিওটি ইউটিউবে ৪১ হাজার বার দেখেছেন গানপাগল শ্রোতারা। 

সময় ও সুযোগ পেলেই রিকশা থামিয়ে ক্লান্ত শরীরে গান গেয়ে মনকে চাঙ্গা করেন জহুরুল। অভাবের তাড়নায় সিরাজগঞ্জ থেকে ঢাকায় এসে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করছেন জহুরুল ইসলাম। তিনি জানান, সিরাজগঞ্জ সদরের বাঘবাটি গ্রামে দরিদ্র পরিবারে জন্ম তার। পড়াশোনায় খুব আগ্রহ থাকলেও অভাবের কারণে এসএসসি পরীক্ষা দেয়া হয়নি। পৃথিবী ছেড়ে তার বাবা চলে গেছেন অনেক আগেই। অসুস্থ মায়ের দেখভাল করতেই পড়াশোনা ছেড়ে ঢাকায় স্থান নিয়েছেন। রাতে রিকশা চালিয়ে পরিবারকে আগলে রেখেছেন তিনি।

জহুরুল নিজের গান নিয়ে বলেন, জীবনে তো অনেক কিছু করেছি। কিন্তু বরাবরই গানটা খুব ভালোবাসি। কোথাও গান বাজলে দাঁড়িয়ে দাঁড়িয়ে শুনতাম। শেখার সুযোগ হয়নি। কিন্তু আমার গান সবাই পছন্দ করে। ফোন দিলে ছেলেমেয়েরা বলে, বাবা গান শোনাও। আমার বউ পারভীনও আমার গান পছন্দ করে।

দেখুন জহুরুলের প্রথম মিউজিক ভিডিও-

এই বিভাগের আরো খবর