• শুক্রবার   ০৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ১৮ ১৪২৭

  • || ১২ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ মৃত্যু, শনাক্ত ৩৮০৯ ফ্লাইট পরিচালনার অনুমোদন পাচ্ছে ৪ বিদেশি এয়ারলাইন্স অপরাধী ক্ষমতাবান হলেও ছাড় দেয়া হবে না: কাদের গত ২৪ ঘণ্টায় নতুন ৩৫০৪ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ৩৪ গণপরিবহনে বেশি ভাড়া নিলে কঠোর ব্যবস্থার হুমকি সেতুমন্ত্রীর করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩৯৪৬ মানুষকে বাঁচানোই এখন একমাত্র রাজনীতি : কাদের ঢাকা-বেইজিং বাণিজ্য যোগাযোগ বাড়ানো হবে: চীনা রাষ্ট্রদূত করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ৩৪৬২ উপযুক্ত পরিবেশ হলেই এইচএসসি পরীক্ষা নেয়া হবে: শিক্ষামন্ত্রী
৭১

বের হলো সেই রিকশাচালকের মিউজিক ভিডিও

বরগুনার আলো

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

কিংবদন্তি শিল্পী মান্না দে’র কিংবদন্তি গান ‘কফি হাউসের সেই আড্ডাটা’ এখন অনেকের স্মার্টফোনে বাজে। গানটি যেন আমাদের নস্টালজিয়াও উশকে দেয় ভীষণভাবে। জাত, পাত, উঁচু-নিচু ভেদাভেদের সীমারেখা চূর্ণ করে দিয়ে সবাইকে এক কাতারে, এক সুরে গেঁথে দেয়।

‘কফি হাউসের সেই আড্ডাটা’ গানটির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। জহুরুল ইসলাম নামের এক রিকশাচালকের গাওয়া মান্না দে’র গানটির ভূয়সী প্রশংসা করে শেয়ার করেছেন নেটিজেনরাও। আর এবার ভাইরাল হয়ে যাওয়া জহুরুল গাইলেন আরো একটি গান। তার কণ্ঠে এই প্রথম একটি মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে ইউটিউবে। রাজপথে নিজের রিকশা চালিয়ে মনের মাধুরী মেশানো গানটি এক অন্যরকম মূর্ছনার সৃষ্টি করে। সুকণ্ঠী জহুরুলের গাওয়া মিউজিক ভিডিওটি ইউটিউবে ৪১ হাজার বার দেখেছেন গানপাগল শ্রোতারা। 

সময় ও সুযোগ পেলেই রিকশা থামিয়ে ক্লান্ত শরীরে গান গেয়ে মনকে চাঙ্গা করেন জহুরুল। অভাবের তাড়নায় সিরাজগঞ্জ থেকে ঢাকায় এসে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করছেন জহুরুল ইসলাম। তিনি জানান, সিরাজগঞ্জ সদরের বাঘবাটি গ্রামে দরিদ্র পরিবারে জন্ম তার। পড়াশোনায় খুব আগ্রহ থাকলেও অভাবের কারণে এসএসসি পরীক্ষা দেয়া হয়নি। পৃথিবী ছেড়ে তার বাবা চলে গেছেন অনেক আগেই। অসুস্থ মায়ের দেখভাল করতেই পড়াশোনা ছেড়ে ঢাকায় স্থান নিয়েছেন। রাতে রিকশা চালিয়ে পরিবারকে আগলে রেখেছেন তিনি।

জহুরুল নিজের গান নিয়ে বলেন, জীবনে তো অনেক কিছু করেছি। কিন্তু বরাবরই গানটা খুব ভালোবাসি। কোথাও গান বাজলে দাঁড়িয়ে দাঁড়িয়ে শুনতাম। শেখার সুযোগ হয়নি। কিন্তু আমার গান সবাই পছন্দ করে। ফোন দিলে ছেলেমেয়েরা বলে, বাবা গান শোনাও। আমার বউ পারভীনও আমার গান পছন্দ করে।

দেখুন জহুরুলের প্রথম মিউজিক ভিডিও-

বরগুনার আলো
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর