রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী
১০৩

বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় ছাত্রসমাজকে আত্মনিয়োগের আহ্বান

বরগুনার আলো

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক গণমানুষের অধিকার আদায়, শোষণ ও বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে ছাত্রসমাজকে আত্মনিয়োগের আহ্বান জানিয়েছেন। বৃহস্পতিবার সাভারে গণ বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্বাচিত শিক্ষার্থীদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী ছাত্র সমাজের উদ্দেশে বলেন, মৌলিক অধিকার পূরণসহ মানুষের সার্বিক মুক্তির লক্ষ্যে কাজ করতে হবে। ব্যক্তিগত পাওয়া না পাওয়ার হিসেব করলে হবে না, দেশ ও মানুষের কল্যাণে কাজ করতে হবে। তিনি এ সময় শরীর ও মনের জন্য ক্ষতিকর কোনো কাজ, মাদক ও ধূমপান থেকে দূরে থাকার জন্য ছাত্রসমাজের প্রতি আহ্বান জানান ।

মন্ত্রী বলেন, সহপাঠ্যক্রমিক কর্মকাণ্ড ও শিল্প সাহিত্যে নিজেদের নিয়োজিত রাখলে সমাজ ও শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ার সম্ভাবনা কম থাকে। মানুষে মানুষে ভেদাভেদ না করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ায় জাতির পিতার স্বপ্ন পূরণে সকলকে কাজ করতে হবে।

গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লায়লা পারভীন বানুর সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ এমপি, গণ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সহ-সভাপতি জুয়েল রানা প্রমুখ বক্তব্য রাখেন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ সময় গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফর উল্লাহ চৌধুরীসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে ছাত্র সংসদের নির্বাচিত প্রতিনিধিদের শপথবাক্য পাঠ করান। বাসস

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর