বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
আজকের নবীন কর্মকর্তারাই হবেন ৪১ সালের সৈনিক : প্রধানমন্ত্রী ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর বয়স্ক বাবা-মাকে না দেখলে জেল চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে যারা ফখরুল-রিজভীসহ ১৩৫ জনের বিরুদ্ধে দুই মামলা সবার জন্য উন্মুক্ত থাকছে ‘কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশ’ এসক্যাপ অধিবেশনে যোগ দিতে শেখ হা‌সিনা‌কে আমন্ত্রণ রোহিঙ্গা জনগোষ্ঠির ন্যায়বিচার-নিরাপত্তা দাবি অক্সফামের কৃষি আধুনিক হলেই মাথাপিছু আয় বাড়বে: কৃষিমন্ত্রী মাওলানা ভাসানীর জন্মবার্ষিকী আজ কাল নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন ওবায়দুল কাদের ‘ফুড চেইনের মাধ্যমে প্লাস্টিক শরীরে প্রবেশ করছে’ বিশাল জয়ে শুরু কুমিল্লার বঙ্গবন্ধু বিপিএল মিশন টাইম ম্যাগাজিনের ‘পারসন অব দ্য ইয়ার’ গ্রেটা থানবার্গ বিদ্যুৎ খাতের উন্নয়নে ৩০ কোটি ডলার দেবে এডিবি ‘বিদেশগামীদের জন্য চালু হচ্ছে প্রবাসী কর্মী বিমা’ প্রেষণে বদলি রাষ্ট্রীয় ব্যাংকের ৯ জিএম জনতা ব্যাংকের অর্থ আত্মসাৎ: আসামিকে আত্মসমর্পণের নির্দেশ মাদককে দেশ ছাড়া করবো: আইজিপি বিটিসিএলের সব স্কুলের প্রাথমিক শাখা হবে ডিজিটাল

ব্যালন ডি’অর জিতছেন মেসি, চতুর্থ রোনালদো!

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জেতার খুব কাছাকাছি চলে এসেছেন লিওনেল মেসি। কিন্তু অফিসিয়াল ঘোষণার আগেই এর নিশ্চয়তা দিয়ে একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যায়, ব্যালন ডি’অর যাচ্ছে মেসির ঘরে আর তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো আছেন তালিকার চারে!

সোমবার (০২ ডিসেম্বর) এবারের ব্যালন ডি’অর পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করা হবে। ফুটবলবিশ্বের সবচেয়ে সম্মানজনক ব্যক্তিগত এই পুরস্কার এবার কার হাতে উঠবে তা জানতে মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এবার ব্যালন ডি’অর জিততে মেসির একমাত্র বাধা লিভারপুলের ভার্জিল ফন ডাইক।

এদিকে ইতালিয়ান সংবাদমাধ্যম ‘মিডিয়াসেট ইতালিয়া’র প্রকাশিত এক ছবিতে দেখা যায়, আর কেউ নয়, মেসিই জিততে চলেছেন এবারের ব্যালন ডি’অর। সংবাদমাধ্যমটির দাবি অনুযায়ী এটি মূল ফলাফলের ফাঁস হওয়া ছবি। এতে দেখা যায়, ৪৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন মেসি।

দ্বিতীয় স্থানে থাকা ফন ডাইকের পয়েন্ট ৩৮২ আর ১৭৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছেন তারই লিভারপুল সতীর্থ ও মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ। কিন্তু অবাক করা বিষয়, ১৩৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছেন জুভেন্টাস উইঙ্গার রোনালদো।

পঞ্চম ও ষষ্ঠ স্থানে আছেন যথাক্রমে দুই লিভারপুল তারকা সাদিও মানে ও অ্যালিসন বেকার। আর সপ্তম স্থানে আছেন পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। অষ্টম স্থানে বার্সার ফ্রেঙ্কি ডি ইয়ং, নবম স্থানে ম্যাথিস ডি লিট এবং ২১ পয়েন্ট নিয়ে দশম স্থানে রিয়াল মাদ্রিদের ইডেন হ্যাজর্ড।

এই বিভাগের আরো খবর