সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন আইসিসির সিইও সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে আমতলীতে কন্যা সন্তান হওয়ায় হত্যা,পাষন্ড বাবা গ্রেফতার পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
১০৪

ব্রণের দাগ দূর করে গুঁড়া দুধের প্যাক

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

ব্রণের দাগ দূর করার পাশাপাশি ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা আনতে গুঁড়া দুধের কয়েকটি সহজ প্যাক বানিয়ে নিতে পারেন বাসায়ই। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এসব প্যাক।

  •     একটি বাটিতে ১ টেবিল চামচ বেসন ও আধা চা চামচ গুঁড়া দুধ মেশান। একটি অ্যালোভেরা পাতা কেটে জেল সংগ্রহ করে মিশিয়ে নিন। ১ চা চামচ টক দই, ১ চা চামচ লেবুর রস ও সামান্য পানি মিশিয়ে ব্লেন্ড করে নিন। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। উজ্জ্বল ত্বক পেতে প্রতিদিন ব্যবহার করুন এই ফেসপ্যাক।
  •     ১ টেবিল চামচ ওট ও ২ টেবিল চামচ গুঁড়া দুধের সঙ্গে প্রয়োজন মতো গোলাপজল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ২ মিনিট ম্যাসাজ করুন। কিছুক্ষণ অপেক্ষা করে ধুয়ে ফেলুন। কোমল ত্বকের জন্য প্রতিদিন একবার ব্যবহার করুন এই প্যাক।
  •     সমপরিমাণ মুলতানি মাটি ও গুঁড়া দুধের সঙ্গে প্রয়োজন মতো গোলাপজল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার ব্যবহার করলে দূর হবে ব্রণের দাগ।  
  •     ১ চা চামচ গুঁড়া দুধের সঙ্গে কয়েক ফোঁটা চন্দনের তেল ও পরিমাণ মতো গোলাপজল মিশিয়ে মসৃণ পেস্ট বানিয়ে নিন। ত্বকে ১৫ থেকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। প্রতিদিন ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল ও সুন্দর।