• শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১
১৪২

ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম!

বরগুনার আলো

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  

 


ঘরের মাঠে ভারত যেন এখন এক ত্রাসের নাম। কেননা এরই মধ্যে দেশের মাটিতে টানা ১১টি সিরিজ জিতে রেকর্ডও গড়েছে দলটি। এছাড়া ৩২ ম্যাচে মাত্র একটিতে হেরেছে বিরাট কোহলিবাহিনী। তাই এমন অপ্রতিরোধ্য দলের বিরুদ্ধে তাদেরই মাঠে এখন আর একটি নির্দিষ্ট দেশের জয় পাওয়াটা কঠিন বলে মনে করেন বিশ্লেষকরা।

যেমনটি মনে করছেন চলমান ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে ধারাভাষ্যের দায়িত্বে থাকা ভিভিএস লক্ষণ ও গ্রায়েম স্মিথ। তিন ম্যাচ সিরিজের দুটিতে হেরে সিরিজ খোয়ানো প্রোটিয়ারা তৃতীয় ম্যাচেও হারার শঙ্কায়! তাই লক্ষণ-স্মিথ মনে করেন এই ভারতকে তাদের মাঠে হারাতে হলে একটি বিশ্ব একাদশ দরকার। আর এই দলেরই একাদশে সুযোগ পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

রাঁচিতে সিরিজের তৃতীয় টেস্টচলাকালীন একটি বিশ্ব একাদশ গঠন করেন লক্ষণ-স্মিথ। এই দলে ওপেনার হিসেবে দ.অফ্রিকার ডিন এলগারের সঙ্গে জায়গা পেয়েছেন উপমহাদেশের কন্ডিশনে ভালো খেলা তামিম। এরপরের তিনটি গুরুত্বপূর্ণ পজিশনে রাখা হয়েছে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ ও পাকিস্তানের বাবর আজমকে।

অলরাউন্ডার হিসেবে তাদের চোখে সাকিব আল হাসান ও ইংল্যান্ডের বেন স্টোকসকেই পছন্দ হয়েছে। উইকেটের পেছনে থাকছেন প্রোটিয়াদেরই কুইন্টন ডি কক। এছাড়া দুই বিশেষজ্ঞ পেসার হচ্ছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও ইংল্যান্ডের জোফরা আর্চার। আর একমাত্র বিশেষজ্ঞ স্পিনার অস্ট্রেলিয়ার নাথান লায়ন।

ভিভিএস লক্ষণ ও গ্রায়েম স্মিথের গড়া বিশ্ব একাদশ: ডিন এলগার, তামিম ইকবাল, কেন উইলিয়ামসন, স্টিভেন স্মিথ, বাবর আজম, সাকিব আল হাসান, বেন স্টোকস, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, জোফরা আর্চার, নাথান লায়ন।

বরগুনার আলো
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর