সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে সোনাদিয়া দ্বীপে শিল্পকারখানা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রুশ ভাষায় প্রকাশিত বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর যুবলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুন ওমর বহিষ্কার, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি মাছের খাদ্যে শূকরের উপাদান আছে কিনা পরীক্ষার নির্দেশ স্পিকারের সঙ্গে পাঁচ মার্কিন সিনেটরের সাক্ষাৎ বৃদ্ধাশ্রম নয়, মা-বাবার জায়গা হোক হৃদয়ের মণিকোঠায় মিঠাপানিতে রুপালি ইলিশ ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম! হিন্দু ছেলের আইডি হ্যাক, ফেসবুকের কাছে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী ডিআইজি বজলুরকে কারাগারে পাঠানোর নির্দেশ সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য নেপাল ভ্রমণের খুঁটিনাটি জাপান সম্রাটের অভিষেকে যোগ দিতে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি শিশুর জন্মের পর ইসিতে জানানোর আইন চান সিইসি গণভবনে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আপনার ইমেইলেও থাকবে বসের নজরদারি! জঙ্গি হামলার শঙ্কা: নজরদারিতে দিল্লির ৪ শতাধিক স্থাপনা
১১২

ভিক্ষা করে ৭ কোটি টাকার মালিক!

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

সারাদিন ভিক্ষা করেন হাসপাতালের সামনে । কেউ সেভাবে কোনোদিন তার দিকে ফিরেও তাকায়নি। হঠাৎ একটি ঘটনায় তার নাম এখন সবার মুখে মুখে। ওয়াফা মোহাম্মদ আওয়াদ। লেবাননের এই নারীর অ্যাকাউন্টে পাওয়া গেছে সাড়ে সাত কোটি টাকার মতো অর্থ! অথচ তিনি নিজেকে ভিক্ষুক বলে পরিচয় দেন।

ওয়াফা ‘ধরা’ পড়ে যান জামাল ট্রাস্ট ব্যাংক বন্ধ হওয়ার ঘোষণা আসার পর। বিতর্কিত একটি সংগঠনকে আর্থিক সহায়তা করার অভিযোগে ব্যাংকটির বিরুদ্ধে তদন্তে নামে যুক্তরাষ্ট্র। এরপর সেটি বন্ধ করার ঘোষণা দেয়া হয়। লেবাননের কেন্দ্রীয় ব্যাংক গ্রাহকদের আশ্বস্ত করে বলেন, সবার অর্থ নিরাপদে আছে।

বুধবার বিকেল থেকে সোশ্যাল মিডিয়ায় দুটি চেকের ছবি ভাইরাল হয়েছে। কেন্দ্রীয় ব্যাংক থেকেই চেক দুটি ইস্যু করা হয়। বলা হচ্ছে একটি চেক ওয়াফার। ব্যাংকে চেক আনতে গেলে কেন্দ্রীয় ব্যাংকটির একজন কর্মকর্তা তাকে চিনে ফেলেন। এরপর তিনি ছবি তুলে পোস্ট করেন।

যে হাসপাতালে ওয়াফা ভিক্ষা করতেন, সেখানকার নার্স হানা গালফ নিউজকে বলেন, ‘ওয়াফা দশ বছর ধরে এখানে ভিক্ষা করেন। আমরা তো বুঝতেই পারিনি। তার নাম এখন সবার মুখে মুখে।’

এই বিভাগের আরো খবর