বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
মুখের কথায় চলে সাইদের ‘আশ্চর্য মোটরসাইকেল’ নীলনদের তীরে মিললো ‘গুরুত্বপূর্ণ’ প্রাচীন কফিন    পর্দা নামলো ডিজিটাল ডিভাইস অ্যান্ড এক্সপোর কুষ্টিয়ায় শুরু হলো তিনদিন ব্যাপী লালনমেলা বাংলাদেশই বিশ্বসেরা, প্রবৃদ্ধি হবে ৭.৮ শতাংশ হাজার কোটি টাকার চেকের কপি প্রতারক চক্রের বাসায়! ৯ কর্মীকে তলব, একজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ইন্দোনেশিয়া থেকে সরাসরি পণ্য আমদানির সুযোগ চায় বাংলাদেশ পার্বত্য জেলায় সন্ত্রাস-মাদক নির্মূল করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক সহকারী কর কমিশনারকে গ্রেপ্তার করল দুদক র‌্যাগিংয়ের অভিযোগ পেলেই শাস্তি: আইনমন্ত্রী একাদশ সংসদের পঞ্চম অধিবেশন শুরু ৭ নভেম্বর যেখানে দুর্নীতি-টেন্ডারবাজি সেখানে অভিযান- স্বরাষ্ট্রমন্ত্রী ফাহাদ হত্যা মামলায় বিশেষ প্রসিকিউশন টিম হবে: আইনমন্ত্রী ন্যাম সম্মেলনে যোগ দিতে বাকু যাচ্ছেন প্রধানমন্ত্রী রিফাত হত্যা : প্রধান আসামির জামিন নামঞ্জুর বিএসএমএমইউয়ে বিশ্ব অ্যানেসথেসিয়া ও মেরুদণ্ড দিবস পালিত মুন্সিগঞ্জের ১৩টি সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
৩২

ভুটানকে বড় ব্যবধানে হারালো আত্মবিশ্বাসী বাংলাদেশ

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০১৯  


ভুটানের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচে দেখা গেলো আত্নাবিশ্বাসী এক বাংলাদেশকে। পুরো ম্যাচ জুড়েই আক্রমণের পসরা সাজায় বাংলাদেশের ফুটবলাররা। কোচ ও অধিনায়কের কথার প্রতিফলনই মিললো বাংলাদেশের পারফরম্যান্সে। জীবনের জোড়া গোলে ভুটানকে ৪-১ ব্যবধানে হারিয়েছে জামাল ভূঁইয়ার দল।

ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ভুটানের ওপর আধিপত্য দেখায় বাংলাদেশ। ম্যাচের দ্বিতীয় মিনিটে গোলের সুযোগ হাতছাড়া করেন লাল-সবুজ বাহিনীর জীবন। তবে ১১ মিনিটে আর হতাশ করেননি তিনি। কর্নার থেকে হেডে বাংলাদেশকে এগিয়ে দেন জীবন।

২৬ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ভুটান। কিন্তু বাংলাদেশের গোলরক্ষক অক্ষত রাখেন গোলপোস্ট। ৩২ মিনিটে আরেকবার এগিয়ে যাওয়ার সুযোগ নষ্ট করেন স্বাগতিক দলের ইব্রাহিম।
 
৩৯ মিনিটে স্বাগতিক দর্শকদের আবারও আনন্দের উপলক্ষ এনে দেন জীবন। পেনাল্টি ডি-বক্সের ভেতরে ডান দিক দিয়ে ইব্রাহিমের বাড়িয়ে দেওয়া বল ক্ষিপ্রতার সঙ্গে জালে পাঠান জীবন।
 
এরপর প্রথমার্ধের শেষ মিনিটে ইব্রাহিম সহজ গোলের সুযোগ নষ্ট করলে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় জামাল ভূইয়ার দল।
 
দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি গোল শোধ করে ভুটান। ৫১ মিনিটে দর্জির গোল করলে ব্যবধান হয় ২-১। তবে আক্রমণের ধারা অব্যাহত রাখে স্বাগতিকরা। ৬২ মিনিটে পেনাল্টি ডি-বক্সের ভেতর থেকে ইয়াসির খানের দারুণ একটি শট ঠেকিয়ে দেন ভুটানের গোলরক্ষক।
 
৭৩ মিনিটে স্বাগতিকদের হয়ে তৃতীয় গোলের দেখা পায় বিপলু আহমেদ। ডি-বক্সের জটলার মধ্যে বল বিপদ মুক্ত করতে পারেনি ভুটানের ডিফেন্ডার। বল পেয়ে যান ফাঁকায় দাঁড়িয়ে থাকা বিপুল। ঠান্ডা মাথায় ডান পায়ের শটে বল জালে পাঠান তিনি। 
 
৮১ মিনিটে আসে চতুর্থ সাফল্য। বিপলুর পাস থেকে বদলি হিসেবে নামা স্টাইকার রবিউল হাসান ব্যবধানটা ৪-১ করেন।
 
শেষদিকে আরও দুটি সহজ গোলের সুযোগ নষ্ট করে বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া এবং বিপলু। ফলে ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে জেমি ডে’র শিষ্যরা।
 
আগামী ০৩ অক্টোবর ভুটানের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। 

এই বিভাগের আরো খবর