সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পৃথিবীতে এত ধর্ম কেন? ৫০ হাজার পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক কাজাখস্তান গেলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দিনে ১০ হাজারের বেশি কনটেইনার হ্যান্ডলিং হচ্ছে বন্দরে বিএনপির ৩ নেতাকে নিয়মিত টাকা দিতেন জি কে শামীম এক মাসে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ২০ লাখ : বিটিআরসি সেই ডিসির নারী কেলেঙ্কারির সত্যতা বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! বাচ্চাকে মারধর করায় থান জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত ৭০ বছরে আ’লীগ অনেক চড়াই-উতরাই পার করেছে: পলক
৫৪

ভুটানকে হারিয়ে সাফে দুর্দান্ত শুরু বাংলাদেশের

প্রকাশিত: ২৩ আগস্ট ২০১৯  

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের শিরোপা ধরে রাখার লড়াইয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। ভুটানকে ৫-২ ব্যবধানে হারিয়েছে বর্তমান শিরোপাধারীরা।

ভারতের পশ্চিম বাংলার কল্যাণী স্টেডিয়ামে শুক্রবার (২৩ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই ভুটানের রক্ষণে হানা দিতে থাকে বাংলাদেশের কিশোররা। ফলও পেয়ে যায় হাতেনাতে। খেলার পঞ্চদশ মিনিটে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন বাংলাদেশের ফরোয়ার্ড আল আমিন। অবশ্য দুই মিনিট পরেই সমতায় ফেরে ভুটান।

ম্যাচের ২১তম মিনিটে ফ্রি-কিক থেকে বল পেয়ে গোল করে দলকে এগিয়ে দেন ম্যাচের অষ্টম মিনিটে গোলের সহজ সুযোগ মিস করা আল মিরাদ। তবে ৩৩তম মিনিটে গোলরক্ষক সাব্বির গাজী গোল কিকে প্রতিপক্ষের পায়ে বল ঠেলে দিলে সুযোগ কাজে লাগিয়ে সমতায় ফেরে ভুটান।

প্রথমার্ধের শেষ দিকে বদলি মিডফিল্ডার শুভ’র নিখুঁত শটে বল জালে জড়ালে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে কিছুটা এলোমেলো খেলায় দুই দুলই খেই হারিয়ে ফেলে। তবে ৮৩তম মিনিটে মিরাদের আরও একটি গোলে ব্যবধান আরও বাড়িয়ে নেয় বাংলাদেশ। এরপর যোগ করা সময়ে ফ্রি-কিক থেকে অসাধারণ এক গোল করে ভুটানের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ইমন ইসলাম বাবু।

আগামী রোববার (২৫ আগস্ট) নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মোকাবিলা করবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল। এই শ্রীলঙ্কার কাছেই নিজেদের প্রথম ম্যাচে ৩-২ গোলে হেরে গিয়েছিল ভুটান। টানা দুই হারে ভুটানের বিদায় প্রায় নিশ্চিত হয়ে গেল। রাউন্ড রবিন লিগ পদ্ধতির ৫ দলের এই টুর্নামেন্টে এর আগে নেপালকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল ভারত। ৩১ আগস্ট লিগ ভিত্তিতে সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুই দল খেলবে ফাইনাল।

এই বিভাগের আরো খবর