বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৩ ১৪২৬   ০২ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের
৯৫

ভুটানকে হারিয়ে সাফে দুর্দান্ত শুরু বাংলাদেশের

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ আগস্ট ২০১৯  

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের শিরোপা ধরে রাখার লড়াইয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। ভুটানকে ৫-২ ব্যবধানে হারিয়েছে বর্তমান শিরোপাধারীরা।

ভারতের পশ্চিম বাংলার কল্যাণী স্টেডিয়ামে শুক্রবার (২৩ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই ভুটানের রক্ষণে হানা দিতে থাকে বাংলাদেশের কিশোররা। ফলও পেয়ে যায় হাতেনাতে। খেলার পঞ্চদশ মিনিটে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন বাংলাদেশের ফরোয়ার্ড আল আমিন। অবশ্য দুই মিনিট পরেই সমতায় ফেরে ভুটান।

ম্যাচের ২১তম মিনিটে ফ্রি-কিক থেকে বল পেয়ে গোল করে দলকে এগিয়ে দেন ম্যাচের অষ্টম মিনিটে গোলের সহজ সুযোগ মিস করা আল মিরাদ। তবে ৩৩তম মিনিটে গোলরক্ষক সাব্বির গাজী গোল কিকে প্রতিপক্ষের পায়ে বল ঠেলে দিলে সুযোগ কাজে লাগিয়ে সমতায় ফেরে ভুটান।

প্রথমার্ধের শেষ দিকে বদলি মিডফিল্ডার শুভ’র নিখুঁত শটে বল জালে জড়ালে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে কিছুটা এলোমেলো খেলায় দুই দুলই খেই হারিয়ে ফেলে। তবে ৮৩তম মিনিটে মিরাদের আরও একটি গোলে ব্যবধান আরও বাড়িয়ে নেয় বাংলাদেশ। এরপর যোগ করা সময়ে ফ্রি-কিক থেকে অসাধারণ এক গোল করে ভুটানের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ইমন ইসলাম বাবু।

আগামী রোববার (২৫ আগস্ট) নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মোকাবিলা করবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল। এই শ্রীলঙ্কার কাছেই নিজেদের প্রথম ম্যাচে ৩-২ গোলে হেরে গিয়েছিল ভুটান। টানা দুই হারে ভুটানের বিদায় প্রায় নিশ্চিত হয়ে গেল। রাউন্ড রবিন লিগ পদ্ধতির ৫ দলের এই টুর্নামেন্টে এর আগে নেপালকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল ভারত। ৩১ আগস্ট লিগ ভিত্তিতে সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুই দল খেলবে ফাইনাল।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর