বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৩ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রোহিঙ্গা সংকট : ত্রিপক্ষীয় বৈঠকে বসছে চীন-মিয়ানমার-বাংলাদেশ আমাদের কাজই হচ্ছে জনগণকে সেবা দেয়া : প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশের পক্ষে: মোমেন আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী অত্যাধুনিক প্রযুক্তির ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গরিবের ঘরবাড়ি গ্রাম যেন ভাঙা না হয়: প্রধানমন্ত্রী দুই মাসে এডিপি বাস্তবায়নের হার বেড়েছে ৪.৪৮ শতাংশ উদ্বোধনের দিনেই পদ্মাসেতুতে ট্রেন চলবে: রেলমন্ত্রী ৮ হাজার ৯৬৮ কোটি ৮ লাখ টাকার প্রকল্প একনেকে অনুমোদন ভারতীয় কোস্টগার্ড ডিজির সঙ্গে রীভা গাঙ্গুলির বৈঠক ইসির চুরি যাওয়া ল্যাপটপ উদ্ধার, আটক ৩ আজ মহান শিক্ষা দিবস প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩
২০৭

ভুল করে পাঠানো মেসেজ ফেরত আনবেন যেভাবে

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০১৯  

সেন্ড বোতামটা ক্লিক করার পরের মুহূর্তেই কখনও মনে হয়েছে, ইশ… এই মেসেজটা না পাঠালেই ভালো হত। কিংবা ভুল করে একটি মেসেজ অন্যজনকে পাঠিয়ে দিয়ে মাথায় হাত পড়েছে? আপনার প্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট এবার সে সমস্যারও সমাধান করে দিচ্ছে। এবার আপনার ফেসবুক মেসেঞ্জারের অভিজ্ঞতা হয়ে উঠবে আরও আকর্ষণীয়।

সম্প্রতি ফেসবুক মেসেঞ্জারে যুক্ত হয়েছে একটি নতুন ফিচার। যার মাধ্যমে পাঠিয়ে দেওয়া মেসেজটি ফেরত পাওয়া সম্ভব।

মেসেজ পাঠানোর পর ১০ মিনিট সময় পাবেন প্রেরক। তার মধ্যে পাঠানো মেসেজটি সরিয়ে ফেলার অপশন পাবেন তিনি। ফলে গ্রাহকের কাছে আর সেই মেসেজ পৌঁছাবে না। তার পরিবর্তে গ্রাহক শুধুই একটি লাইন পড়তে পারবেন। তা হল, ‘একটি মেসেজ মুছে ফেলা হয়েছে।’ যাঁরা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন, তাঁরা এই ফিচারটির বিষয়ে অবগত। কারণ এই মেসেজিং অ্যাপেও একই ফিচার রয়েছে। এর ফলে ব্যক্তিগত স্তরে হোক বা গ্রুপে, লজ্জার হাত থেকে অনায়াসে বাঁচতে পারেন আপনি।

 

বয়ফ্রেন্ড বা গার্লফ্রেন্ডকে রোম্যান্টিক কোনও ছবি বা বার্তা মেসেঞ্জারে পাঠাতে গিয়ে ভুল করে অফিসের গ্রুপে কিংবা মা-বাবার কাছে যদি তা পৌঁছে যায়, তাহলেই বিপদ। এমনটা অনেকের ক্ষেত্রেই হয়েছে। আর এই মারাত্মক ভুলের কথা মাথায় রেখেই নতুন এই ফিচার আনল মার্ক জুকারবার্গের সংস্থা। ভুল করে পাঠানো মেসেজটি দশ মিনিটের মধ্যে মুছে ফেললেই নো টেনশন।