• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স
১৬

ভোট কিনতে গিয়ে আটক বিএনপির এজেন্ট, ইশরাকের বাগড়া

বরগুনার আলো

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে টাকা দিয়ে ভোট কেনার প্রাক্কালে পুলিশের হাতে আটক হয়েছেন বিএনপির এজেন্ট মো. সেলিম হোসেন। এসময় ওই আসনের নির্বাচনে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবির প্রধান এজেন্ট ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পরাজিত প্রার্থী ইশরাক হোসেনের বিরুদ্ধে ওই এজেন্টকে ছাড়িয়ে নিতে পুলিশের কাজে বাগড়া দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

একটি সূত্রের বরাতে জানা গেছে, ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে শনিবার (২১ মার্চ) সকালে জিগাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন বিএনপির এজেন্ট মো. সেলিম হোসেন। এসময় তিনি ভোটকেন্দ্রে আসা ভোটারদের মোটা অংকের টাকার বিনিময়ে ধানের শীষ প্রতীকে ভোট দিতে উদ্বুদ্ধ করেন। বিষয়টি গোচরে এলে ওই এজেন্টকে আটক করে পুলিশ ভ্যানে তোলে ধানমন্ডি থানা পুলিশ। এ সময় দলীয় এজেন্টকে পুলিশের হাত থেকে ছাড়াতে পুলিশ ভ্যানে উঠে পড়েন ইশরাক হোসেন। তিনি পুলিশের উদ্দেশ্যে বলেন, আপনারা নির্বাচন চলাকালীন সময়ে আমাদের এজেন্টকে আটক করতে পারেন না। তাকে ছেড়ে দিন। নইলে ফল ভালো হবে না।

ভোটকেন্দ্রে আসা একাধিক ভোটার  জানান, সকাল থেকেই জিগাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবির পক্ষে ভোট চাইছিলেন সে দলের এজেন্ট মো. সেলিম হোসেন। এসময় তিনি জোরপূর্বক ভোটারদেরকে বলছিলেন, ভোট ধানের শীষেই দিও-আমরা তোমার পকেট ভর্তি করে দিবো। বিষয়টি তৎক্ষণাৎ কয়েকজন প্রতিবাদ করলেও তিনি তা আমলে না নিয়ে বরং বেপরোয়াভাবে নিজের কাজ করতে থাকেন। একপর্যায়ে পুলিশ এসে তাকে আটক করলে হঠাৎ করে এসে উপস্থিত হন প্রার্থী শেখ রবিউল আলম রবির প্রধান এজেন্ট ইশরাক হোসেন। এসময় তিনি পুলিশের সঙ্গে তর্ক-বিতর্ক করেন এবং ওই এজেন্টকে গ্রেপ্তার করলে তার ফল ভালো হবে না বলে হুমকিও দেন। তার দুর্নীতির পক্ষে অবস্থান নেয়ার ঘটনায় উপস্থিত সবাই স্তব্ধ হয়ে যায়। এর আগে সকালে জিগাতলা কুইন্স কলেজ কেন্দ্রে ইশরাক হোসেন জোরপূর্বক বিএনপির ১২ জন এজেন্টকে ঢোকান। পরে এ নিয়ে উপস্থিত জনসাধারণের প্রতিরোধের মুখে পড়েন তিনি।

এ বিষয়ে দেশের রাজনৈতিক বিজ্ঞজনরা বলছেন, মাঠের রাজনীতিতে সম্পূর্ণ ব্যর্থ দল বিএনপির জনসমর্থন তলানিতে। নিজেদের ব্যর্থতা নিরসনে উদ্যোগ না নিয়ে ও জনগণের কল্যাণে কাজ না করে উল্টো টাকা দিয়ে ভোট কেনার মতো হীন কাজ করছে। ইশরাক হোসেনের এমন অদ্ভুত আচরণ থেকে এটা সহজেই অনুমেয়, বিএনপির রাজনৈতিক আদর্শ কতোটা অস্বচ্ছ।

বরগুনার আলো
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর