সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে আমতলীতে কন্যা সন্তান হওয়ায় হত্যা,পাষন্ড বাবা গ্রেফতার পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে
৬৭

মজবুত চুলের জন্য বেসন

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

কেবল ত্বকের যত্নেই নয়, বেসন ব্যবহার করতে পারেন চুলের যত্নেও। নিয়মিত বেসনের হেয়ার প্যাক ব্যবহার করলে চুল হবে মজবুত এবং ঝলমলে। বন্ধ হবে চুল পড়াও। খুশকি দূর করে প্রাকৃতিক উপায়ে চুল পরিষ্কার রাখতেও বেসন বেশ কার্যকর। জেনে নিন বেসনের বিভিন্ন হেয়ার প্যাক কীভাবে তৈরি করবেন জেনে নিন।


বেসন ও টক দই
বেসনের সঙ্গে টক দই মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মাথার ত্বকে চুলকানি থাকলে হলুদ মিশিয়ে নিন সামান্য। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত মিশ্রণটি লাগিয়ে রাখুন। আধা ঘণ্টা পর ধুয়ে ফেলুন। দইয়ে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভালো ব্যাকটেরিয়া যা চুলের গোড়া পরিষ্কার করে। এছাড়া শ্যাম্পু এবং কন্ডিশনারের বিকল্প  হিসাবে ব্যবহার করতে পারেন এই হেয়ার প্যাক। এটি চুল দ্রুত বৃদ্ধিতেও সাহায্য করবে।
বেসন ও টক দই

বেসন ও অলিভ অয়েল
বেসনের সঙ্গে পরিমাণ মতো অলিভ অয়েল মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। চুলের গোড়ায় লাগিয়ে রাখুন এই পেস্ট। শুকিয়ে যাওয়ার আগেই ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। চুল লম্বা এবং মজবুত করতে সাহায্য করবে এই হেয়ার প্যাক।
বেসন ও কাঠবাদাম
বেসন ও কাঠবাদাম গুঁড়া একসাথে মিশিয়ে নিন। লেবুর রস ও মধু মিশিয়ে বানিয়ে নিন পেস্ট। মিশ্রণটি চুলে আধা ঘণ্টা লাগিয়ে রাখুন। সপ্তাহে দুইবার ব্যবহার করুন এই হেয়ার প্যাক। চুল কালো ও ঝলমলে হবে।