বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পর্দা নামলো ডিজিটাল ডিভাইস অ্যান্ড এক্সপোর কুষ্টিয়ায় শুরু হলো তিনদিন ব্যাপী লালনমেলা বাংলাদেশই বিশ্বসেরা, প্রবৃদ্ধি হবে ৭.৮ শতাংশ হাজার কোটি টাকার চেকের কপি প্রতারক চক্রের বাসায়! ৯ কর্মীকে তলব, একজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ইন্দোনেশিয়া থেকে সরাসরি পণ্য আমদানির সুযোগ চায় বাংলাদেশ পার্বত্য জেলায় সন্ত্রাস-মাদক নির্মূল করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক সহকারী কর কমিশনারকে গ্রেপ্তার করল দুদক র‌্যাগিংয়ের অভিযোগ পেলেই শাস্তি: আইনমন্ত্রী একাদশ সংসদের পঞ্চম অধিবেশন শুরু ৭ নভেম্বর যেখানে দুর্নীতি-টেন্ডারবাজি সেখানে অভিযান- স্বরাষ্ট্রমন্ত্রী ফাহাদ হত্যা মামলায় বিশেষ প্রসিকিউশন টিম হবে: আইনমন্ত্রী ন্যাম সম্মেলনে যোগ দিতে বাকু যাচ্ছেন প্রধানমন্ত্রী রিফাত হত্যা : প্রধান আসামির জামিন নামঞ্জুর বিএসএমএমইউয়ে বিশ্ব অ্যানেসথেসিয়া ও মেরুদণ্ড দিবস পালিত মুন্সিগঞ্জের ১৩টি সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সরকারের ধারাবাহিকতার কারণেই উন্নয়ন প্রকল্প গতিশীল: প্রধানমন্ত্রী বরগুনায় বিশ্বহাত ধোয়া দিবস পালিত 
৬৯

দূর্গা পূজা স্পেশাল রান্না

মতিচুর লাড্ডু

আকাশলীনা

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

উপকরণ :       
ক।  বুন্দির জন্যে:    বেসন- ২ কাপ, সুজি- ১/৪ কাপ, লবণ- সামান্য, পানি- পরিমান মতো, ফুড কালার- হলুদ ও সবুজ- সামান্য।      

খ।  সিরার জন্যে:      চিনি- ২ কাপ, পানি- ১ কাপ, এলাচ- ২টি, ঘি- ১ টেবিল চামচ।

গ।  ভাজার জন্যে:     তেল- ২ কাপ।

ঘ।  এবং বাদাম (ক্রাশ করা) - ১/২ কাপ। 

প্রণালী:
বেসন, সুজি এবং লবণ একত্রে মিশিয়ে নিন। পরিমানমতো পানি এ্যাড করে মাঝারী ঘনত্বের ব্যাটার তৈরী করুন। ব্যাটার ২ ভাগে ভাগ করে হলুদ ও সবুজ ফুড কালার মিশিয়ে ১৫ মিনিট রেখে দিন। মাঝারী আঁচে তেল গরম করুন। চিকন ছিদ্রের বুন্দি ডাইস দিয়ে ব্যাটার গরম তেলে ছাড়ুন। আলাদা আলাদা করে এভাবে ২ রঙের বুন্দি ভেজে তুলুন। 
চিনি, পানি, এলাচ ও ঘি জ্বালে বসিয়ে সিরা বানান। দু রঙের বুন্দি দিয়ে ৩/৪  মিনিট জ্বালে রাখুন। ক্রাশ করা বাদাম দিয়ে দিন। এবার পাত্র ঢেকে দমে রাখুন আরো ১৫/২০ মিনিট। হালকা গরম থাকতে মুঠো করে বানিয়ে নিন দারুন মজার মতিচুর লাড্ডু।