• বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১০ ১৪২৭

  • || ০৯ রবিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের শাহজালালে যাত্রীর কাছ থেকে ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার নেপালের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের বিএনপি বাসে আগুন দিয়ে অবলীলায় মিথ্যা বলছে: তথ্যমন্ত্রী ফাতেহা-ই-ইয়াজদাহম ২৭ নভেম্বর সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী আর নেই মিথ্যা বলায় পুরস্কার থাকলে প্রথমটি পেতেন ফখরুল: তথ্যমন্ত্রী

মাজেদের পরিণতিতে ভীত মেজর ডালিম, চাইলেন তারেকের সহায়তা

বরগুনার আলো

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২০  

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি মাজেদের প্রাণ ভিক্ষার আবেদন খারিজ হয়ে গেছে। যেকোনো সময়ে তার ফাঁসি কার্যকর হতে পারে। খুনি মাজেদের সম্ভাব্য পরিণতি অনুধাবন করে কানাডায় পলাতক বঙ্গবন্ধুর আরেক খুনি শরীফুল হক ডালিমকে সাবধানে চলাফেরা করার পরামর্শ দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বঙ্গবন্ধুর খুনিদের সর্বোচ্চ সাজা দেয়ার বিষয়ে সরকারের অনড় অবস্থান বিবেচনা করে কানাডায় মেজর ডালিমকে সতর্কভাবে প্রয়োজনে কিছুদিন আত্মগোপনে থাকারও পরামর্শ দিয়েছেন তারেক রহমান।

যুক্তরাজ্যে তারেক রহমানের বিষয়ে খোঁজ রাখে এমন একাধিক দায়িত্বশীল গোপন সূত্রের বরাতে এমন তথ্যের সত্যতা সম্পর্কে জানা গেছে।

লন্ডনের কিংস্টনকেন্দ্রীক একটি গোপন সূত্র জানায়, খুনি মাজেদ গ্রেফতার হওয়ার পর আতঙ্কিত ও হতাশাগ্রস্ত হয়ে পড়েন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার আতঙ্ক আরো দ্বিগুণ হয় যখন মেজর ডালিম তাকে কানাডা থেকে ফোন করে এমন পরিস্থিতিতে করণীয় সম্পর্কে জানতে চান। মেজর ডালিম কানাডায় তারেক রহমানের বেশ কিছু ব্যবসা দেখভাল করেন। ডালিম কানাডায় ছব্দনাম ও পরিচয়ে বসবাস করছেন। কিন্তু বঙ্গবন্ধুর খুনিদের ফেরত চাওয়া নিয়ে বাংলাদেশ ও কানাডা সরকারের যোগাযোগের পর ভীত হয়ে পড়েন ডালিম। তার ভয় আরো দ্বিগুণ হয় খুনি মাজেদ গ্রেফতার হওয়ায় ঘটনায়। এই অবস্থায় কিংকর্তব্যবিমূঢ় হয়ে ডালিম যোগাযোগ করেন তারেকের সাথে। পরিস্থিতি প্রতিকূলে থাকায় তারেক রহমান বঙ্গবন্ধুর এই খুনিকে আপাতত কানাডায় আত্মগোপন করে থাকার পরামর্শ দিয়েছেন। পাশাপাশি বাঙালি কমিউনিটির কারো সামনাসামনি না হওয়ারও তাগিদ দিয়েছেন তারেক। খুনি মাজেদের মতো পরিণতির শিকার না হতে চাইলে আপাতত পালিয়ে থাকার কোন বিকল্প নেই ডালিমের, এমন বার্তাই দিয়েছেন তারেক রহমান।

বরগুনার আলো