রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই- গণশিক্ষা প্রতিমন্ত্রী এফআর টাওয়ারের নকশা জালিয়াতি : বিএনপি নেতা ফারুকসহ ৩জন কারাগারে ছয় দিনের রিমান্ডে সম্রাট প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু: প্রস্তুত ২৯ লাখ শিক্ষার্থী ১৮ বছর বয়সী বাংলাদেশি পেসারের ৮ উইকেট আজ মজলুম জননেতা হামিদ খান ভাসানীর প্রয়াণ দিবস আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া- প্রধানমন্ত্রী দুর্নীতির টাকা দিয়ে ফুটানি চলবে না : প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু বরগুনায় আয়কর মেলা উদ্বোধন পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে- প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে মূল বক্তা মোদি প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন আজ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আজ মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনায় পুলিশ এখন দক্ষ: স্বরাষ্ট্রমন্ত্রী কলকাতা টেস্ট দেখতে আমন্ত্রণ জানিয়ে শেখ হাসিনাকে মোদীর চিঠি
২৫

মাঠে হিজাব খুলে যাওয়ায় বিব্রত নারী ফুটবলার, অতঃপর...

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  


বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। কিন্তু, মাঝেমধ্যে মাঠে এমন কিছু ঘটনা ঘটে, যা ছাড়িয়ে যায় খেলাধুলার মাহাত্ম্যকেও। সম্প্রতি এমনই এক ঘটনার সাক্ষী হয়েছে গোটা বিশ্ব।

পশ্চিম এশীয় ফুটবল ফেডারেশনের (ডব্লিউএএফএফ) আয়োজনে জর্ডানে এ মাসে প্রথমবারের অনুষ্ঠিত হয়েছে ডব্লিউএএফএফ ওমেনস ক্লাব চ্যাম্পিয়নশিপ। এ প্রতিযোগিতার একটি ম্যাচে অংশ নিয়েছিল স্বাগতিক দেশের শাবাব আল অর্ডন ক্লাব ও আরব অর্থোডক্স ক্লাব।

খেলা চলাকালে হঠাৎই আরব অর্থোডক্স দলের এক ফুটবলারের হিজাব খুলে যায়। স্টেডিয়াম ভর্তি দর্শকের সামনে বিব্রত হয়ে পড়া মেয়েটিকে সাহায্য করতে সঙ্গে সঙ্গে এগিয়ে আসেন প্রতিপক্ষ দলের ফুটবলাররা। তারা কয়েকজন মিলে ওই মুসলিম ফুটবলারকে ঘিরে ধরেন ও তাকে আবার হিজাব পরতে সাহায্য করেন।

একে অপরের ধর্মীয় অনুভূতির প্রতি এমন শ্রদ্ধাবোধ ও সহযোগিতার অনন্য উদাহরণ মুহূর্তেই সাড়া ফেলে গোটা স্টেডিয়ামে। আর অনলাইনে এ ঘটনার ভিডিও ছড়িয়ে পড়লে শুরু হয় প্রশংসার জোয়ার। 

গোলের হিসাবে শাবাব আল অর্ডন জয় পেলেও ম্যাচ শেষ হওয়ার আগেই তারা জিতে নিয়েছিল দর্শকদের ভালোবাসা। শুধু নিজের দলেরই নয়, প্রতিপক্ষ দলের সমর্থকেরাও এদিন গলা ফাটিয়েছেন ক্লাবটির মেয়েদের জন্য। ছোট্ট ওই ঘটনার কারণেই আজও আলোচনা হচ্ছে তাদের নিয়ে।

এই বিভাগের আরো খবর