রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৪ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী বরগুনায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ মাঠে নেমেছে সেনাবাহিনী সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ সরকারি অফিস-আদালত বন্ধ ঘোষণা করোনায় আরেকজনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৩৩ ২৫ মার্চ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সতর্কীকরণে বাংলাদেশ সুনাম অর্জন করেছে: প্রধানমন্ত্রী
৫৬

মানবপাচারে অভিযুক্ত এমপির বিষয়ে দুদককে তদন্তের আহ্বান কাদেরের

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২০  

কুয়েতে মানবপাচারের সঙ্গে লক্ষ্মীপুরের এক সংসদ সদস্যের জড়িত থাকার অভিযোগ তদন্ত করছে দেশটির গোয়েন্দা সংস্থা। বিদেশি ও দেশি গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশের পর এ বিষয়ে দুদককে তদন্ত করার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। ওবায়দুল কাদের বলেন, আমরা দুর্নীতি দমন কমিশনকে (দুদক) বিষয়টি তদন্ত করতে বলবো। এবং তার বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পেলেই আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার আহ্বান জানাবো।

এর আগে, কুয়েতের আরবি দৈনিক আরব টাইমস ও আল কাবাসে দেশটিতে প্রায় ২০ হাজার মানবপাচারের সাথে জড়িত ৩ বাংলাদেশির নাম প্রকাশ হয়। তাদের একজন বাংলাদেশের সংসদ সদস্য। শুধু তাই নন, একটি বড় ব্যাংকেরও পরিচালক। তিনি কখনো কুয়েতে ৪৮ ঘণ্টার বেশি থাকেন না। তদন্ত শুরুর কথা জানতে পেরে তিনি কুয়েত ছেড়ে পালিয়ে যান। 

এ খবর প্রকাশের পর দেশি গণমাধ্যমের অনুসন্ধানে বের হয়ে আসে লক্ষীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম ওরফে পাপলুর নাম। ফেসবুক পেজের তথ্য মতে , তিনি মারাফি কুয়েতিয়া গ্রুপ অব কোম্পানীজ এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী। জনশক্তি রফতানির পাশাপাশি এনআরবি কর্মাশিয়াল ব্যাংকের ভাইস চেয়ারম্যানও তিনি।

এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত সংসদ সদস্যের লক্ষীপুরের বাড়িতে কাউকে পাওয়া যায় নি। তার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে, পুরো বিষয়টি অস্বীকার করেন তিনি। তিনি বলেন, আমার তিশ বছর বিদেশি জীবনে, আমি এই ধরণের কোন ব্যবসার সাথে জড়িত না। এ ব্যবসার কোন লাইন্সেসও আমার নেই। এটা সম্পূর্ণ মিথ্য বানোয়াট।

মানব পাচার চক্রটি এর মধ্যে ৬ কোটি কুয়েতি মুদ্রা বা ১ হাজার ৩৯৮ হাজার কোটি টাকা হাতিয়ে নিয়ে বলে অভিযোগ পাওয়া গেছে।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর