সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে সোনাদিয়া দ্বীপে শিল্পকারখানা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রুশ ভাষায় প্রকাশিত বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর যুবলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুন ওমর বহিষ্কার, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি মাছের খাদ্যে শূকরের উপাদান আছে কিনা পরীক্ষার নির্দেশ স্পিকারের সঙ্গে পাঁচ মার্কিন সিনেটরের সাক্ষাৎ বৃদ্ধাশ্রম নয়, মা-বাবার জায়গা হোক হৃদয়ের মণিকোঠায় মিঠাপানিতে রুপালি ইলিশ ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম! হিন্দু ছেলের আইডি হ্যাক, ফেসবুকের কাছে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী ডিআইজি বজলুরকে কারাগারে পাঠানোর নির্দেশ সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য নেপাল ভ্রমণের খুঁটিনাটি জাপান সম্রাটের অভিষেকে যোগ দিতে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি শিশুর জন্মের পর ইসিতে জানানোর আইন চান সিইসি গণভবনে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আপনার ইমেইলেও থাকবে বসের নজরদারি! জঙ্গি হামলার শঙ্কা: নজরদারিতে দিল্লির ৪ শতাধিক স্থাপনা
২২

মালদ্বীপে নিজস্ব ভবন নির্মাণে জমি পেল বাংলাদেশ হাইকমিশন

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৯  

মালদ্বীপে নিজস্ব ভবন নির্মাণের জন্য বাংলাদেশ দূতাবাসকে স্থায়ী জমি বরাদ্দ দিয়েছে দেশটির সরকার। সেখানে বাংলাদেশ দূতাবাসের জন্য একটি চ্যান্সারি ভবন নির্মাণ করা হবে।

শনিবার (২১ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, মালদ্বীপে বাংলাদেশের দূতাবাসের নিজস্ব কোনো ভবন নেই। সেই কারণে বাংলাদেশের পক্ষ থেকে এ বিষয়ে দীর্ঘদিন ধরে প্রচেষ্টা চলছিল। যাতে মালদ্বীপ সরকার বাংলাদেশের দূতাবাসের জন্য জমি বরাদ্দ দেয়। তবে মালদ্বীপ ছোট দেশ হওয়ায় ও ভূমির অপ্রতুলতার কারণে সেটা সম্ভব হচ্ছিল না। অবশেষে দীর্ঘদিনের চেষ্টার পর মালদ্বীপ সরকার দেশটির হুলুমালে দ্বীপে বাংলাদেশের জন্য জমি বরাদ্দ দিয়েছে।

সম্প্রতি মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল আখতার হাবীব দেশটির পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহীদের সঙ্গে সাক্ষাৎ করেন। সেই সময় রাষ্ট্রদূত আখতার হাবীবের কাছে স্থায়ী জমি বরাদ্দের অফিসিয়াল চিঠি হস্তান্তর করা হয়।

বাংলাদেশ দূতাবাস নির্মাণের জন্য সাত হাজার ৮৪৮ স্কয়ার ফিটের স্থায়ী জমি বরাদ্দ দিয়েছে মালদ্বীপ সরকার।

এই বিভাগের আরো খবর