• সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের
৫৫

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের জন্য ফ্রি স্বাস্থ্যসেবা চালু

বরগুনার আলো

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

মালয়েশিয়ায় বসবাসরত সকল বাংলাদেশি নাগরিকদের করোনা ভাইরাসে অসুস্থতায় স্বাস্থ্য বিষয়ক জরুরি পরামর্শ দেয়ার জন্য একটি সাময়িক পরামর্শ কেন্দ্র খোলা হয়েছে। ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল ২০২০ পর্যন্ত এই সেবা অব্যাহত থাকবে। পরামর্শ দেবেন মালয়েশিয়াস্থ বাংলাদেশি বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ।
 

আগ্রহী বাংলাদেশি নাগরিকদের নিম্ন বর্ণিত সময়সূচি অনুযায়ী মুঠোফোনের মাধ্যমে যোগাযোগের জন্য বলা হয়েছে। এছাড়াও দেশটির স্বাস্থ্য বিভাগ ও বাংলাদেশ দূতাবাস সকল প্রবাসীদের করোনা সংক্রান্ত সব ধরনের চিকিৎসা ও ওষুধ বিনামূল্যে করার ঘোষণা দিয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে মালয়েশিয়ায় আগামী ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন চলছে। ধারণা করা হচ্ছে, এই লকডাউনের সময় বৃদ্ধি করা হতে পারে।

মালয়েশিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭০০ ছাড়িয়েছে। বুধবার পর্যন্ত মারা গেছেন অন্তত ৪৩ জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫৩৭ জন। দেশটিতে এখনো কোন বাংলাদেশি আক্রান্ত না হলেও রয়েছেন চরম আতঙ্কে। নিজ দেশের জনগণকে আন্তরিক ফ্রি চিকিৎসা সেবা দিয়ে সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছেন দেশের গর্ব এক ঝাঁক উদ্যেমী চিকিৎসক। এই ফ্রি চিকিৎসা সেবা কেবলমাত্র বর্তমানে মালয়েশিয়ায় বসবাসরত সকল বাংলাদেশির জন্য প্রযোজ্য ।

এছাড়া ক্লিনিক এন কেয়ার ডিজিটাল স্বাস্থ্য সেবা সকল ইমিগ্রান্ট নাগরিকদের চিকিৎসা বিষয়ক ফ্রি পরামর্শ দিতে সম্মত হয়েছে। সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনে এই সেবা গ্রহণের জন্য আন্তরিকভাবে আমন্ত্রণ জানানো যাচ্ছে।

বরগুনার আলো
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর