বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
৯৭৪

মায়ানমারে শক্তিশালী ভূমিকম্প, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

বরগুনার আলো

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০১৯  

গতকাল শনিবার রাতে শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে মায়ানমার। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৬.০। দেশের সাগাইং অঞ্চলে ভূমিকম্পটি হয় বলে জানিয়েছে মায়ানমারের আবহাওয়া দফতর। 

মায়ানমারের স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিট নাগাদ কেঁপে উঠে দেশের বিস্তীর্ণ এলাকা। শওয়েবো শহরের সাড়ে ২২ কিলোমিটার উত্তরপশ্চিমে এদিনের ভূমিকম্পের কেন্দ্রবিন্দু ছিল বলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে। প্রাথমিকভাবে পাওয়া খবর অনুসারে, এদিনের কম্পনের জেরে বেশ কয়েকটি প্যাগোডা দারুণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। 

ভূমিকম্পের জেরে মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভয়ে লোকজন ঘরবাড়ি ছেড়ে বাইরে বেরিয়ে আসেন। তবে হতাহতের কোনো খবর নেই বলে জানিয়েছে দমকল বিভাগ। 

গত সোমবার মায়ানমারের পূর্বাংশে মাঝারি মাপের ভূমিকম্প অনুভূত হয়েছিল। রিখটার স্কেলে যার তীব্রতা ছিল ৫.১। যেখানে ভূমিম্প সৃষ্টি হয়েছিল তার খুব কাছে ভারত সীমান্ত। ফলে ভূমিকম্পের রেশ পড়েছিল ভারতের নাগাল্যান্ডে।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর