রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই- গণশিক্ষা প্রতিমন্ত্রী এফআর টাওয়ারের নকশা জালিয়াতি : বিএনপি নেতা ফারুকসহ ৩জন কারাগারে ছয় দিনের রিমান্ডে সম্রাট প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু: প্রস্তুত ২৯ লাখ শিক্ষার্থী ১৮ বছর বয়সী বাংলাদেশি পেসারের ৮ উইকেট আজ মজলুম জননেতা হামিদ খান ভাসানীর প্রয়াণ দিবস আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া- প্রধানমন্ত্রী দুর্নীতির টাকা দিয়ে ফুটানি চলবে না : প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু বরগুনায় আয়কর মেলা উদ্বোধন পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে- প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে মূল বক্তা মোদি প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন আজ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আজ মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনায় পুলিশ এখন দক্ষ: স্বরাষ্ট্রমন্ত্রী কলকাতা টেস্ট দেখতে আমন্ত্রণ জানিয়ে শেখ হাসিনাকে মোদীর চিঠি
৫৯

মুখের কথায় চলে সাইদের ‘আশ্চর্য মোটরসাইকেল’

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

 


রাস্তায় প্রায়ই বিশেষভাবে তৈরি (মডিফাইড) গাড়ি চোখে পড়ে। অনেকেই নানা ধরনের যন্ত্রাংশ জুড়ে বা রং-বেরঙে সাজিয়ে তোলেন শখের গাড়িটি। সম্প্রতি অনলাইনে ঝড় তুলেছে এমনই এক মোটরসাইকেলের ভিডিও। এই আশ্চর্য মোটরসাইকেলটির মালিক মোহাম্মদ সাঈদ নামে এক ব্যক্তির। তিনি ভারতের উত্তর প্রদেশের বরেলি এলাকার বাসিন্দা। 

অদ্ভূত ক্ষমতাসম্পন্ন ভুতুড়ে গাড়ি নিয়ে তৈরি একটি বলিউড সিনেমার সঙ্গে মিলিয়ে সাঈদ তার মোটরসাইকেলের নাম রেখেছেন ‘টারজান’। এটি তার ভয়েস কমান্ড অর্থাৎ কণ্ঠস্বরের নির্দেশ শুনে কাজ করে। এতে রয়েছে একটি ‘মিনি এটিএম বুথ’, মালিকের ভয়েস কমান্ড শুনে খুচরো পয়সা দেয় সেটি।  

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ৭০ বছর বয়সী সাঈদের লাল রঙের মোটরসাইকেল ‘টারজান’ তার ভয়েস কমান্ড অনুযায়ী কাজ করছে। ভয়েস কমান্ড শুনে সেটি স্টার্ট নিচ্ছে, গান শোনাচ্ছে। এমনকি এটিএম থেকে পাঁচ রুপির কয়েনও বের করে দিচ্ছে।  

ইউটিউবের ভিডিটিওর বর্ণনায় দেখা যায়, সাঈদ একজন স্বপ্রশিক্ষিত ইলেকট্রিশিয়ান, স্টান্ট ম্যান, সেলসম্যান, সর্বোপরি বিনোদনদাতা। ভিডিওটি ছড়িয়ে পড়ার পর বহু মানুষের কাছ থেকে প্রশংসা পাচ্ছেন তিনি।  

টুইটারে তাকে ‘অত্যন্ত মেধাবী’ বলে উল্লেখ করেছেন একজন। আবার, অনেকেই মন্তব্য করছেন, ভিডিওটি নকল, এটা চোখে ধুলো দেওয়া ছাড়া আর কিছু নয়। 

এই বিভাগের আরো খবর