রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী
৮২০

মুসলমানদের জন্য আসছে ‌‘হালাল’ ব্রাউজার

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ জুন ২০১৯  

নিরাপদ এবং নৈতিকভাবে সংবেদনশীল অনলাইন অভিজ্ঞতা দিতে বাজারে আসছে ‘হালাল’ ব্রাউজার। সালাম ওয়েব নামের একটি মালেশিয়ান প্রতিষ্ঠান মুসলমানদের জন্য এই উদ্যোগ নিয়েছে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, এটি তৈরি করা হয়েছে বিশ্বের ১৮০ কোটি মুসলমানকে লক্ষ্য করে। এই ব্রাউজারে এমন ব্যবস্থা থাকবে যেখানে ভৌগোলিক সীমা ধরে নামাজের সময় দেখাবে। এতে থাকা কম্পাস কেবলার দিক জানাবে। এমনকি নামাজের সময় যদি আপনি কোনো ওয়েবসাইটে প্রবেশ করতে যান তাহলে সেটা যে ইসলামী শরিয়াহ অনুযায়ী নিষিদ্ধ সেটিও জানিয়ে দেবে।

ব্রাউজারটি হবে বহুভাষিক। যেখানে ইংরেজি, মালোয়েশিয়া এবং ইন্দোনেশিয়ান ভাষা বাহাসা, বাংলা, উর্দু এবং আরবি ভাষার বিভিন্ন সংস্করণ থাকছে।

সালাম ওয়েবের ব্যবস্থাপনা পরিচালক হাজ্জা হাসনি জরিনা বলেন, নতুন প্রজন্মের অনেকেই যেমন প্রযুক্তিকে ভালোবাসে, তেমনি আবার তারা ইসলামী শরিয়াহ অনুযায়ী চলার চেষ্টাও করেন। ফলে আমরা চাই তাদের সেই অভিজ্ঞতা যেন আরো ভালো হয়।

বরগুনার আলো