• সোমবার   ০১ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৭ ১৪২৭

  • || ১৭ রজব ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাবির ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার দেশবিরোধী একটি মহল সরকার হটানোর ষড়যন্ত্র করছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৫৮৫ মুশতাকের মৃত্যুর কারণ তদন্তে বেরিয়ে আসবে: তথ্যমন্ত্রী আজ থেকে ২ মাস ইলিশ আহরণ নিষিদ্ধ প্রেস ক্লাবে চরম ধৈর্যের পরিচয় দিয়েছে পুলিশ : স্বরাষ্ট্রমন্ত্রী দেশে কোনো গরিব মানুষ থাকবে না : তথ্যমন্ত্রী বেসরকারি চিকিৎসা সেবা ব্যয় নির্ধারণ শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী জাটকা সংরক্ষণে কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৩৮৫ আমরা শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়তে বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ৬০ কর্মদিবস পর পরীক্ষা: শিক্ষামন্ত্রী এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণের কৃতিত্ব নতুন প্রজন্মের : প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪০৭ উৎসবমুখর পরিবেশে হবে ৫ম ধাপের পৌরসভা নির্বাচন: কাদের মুজিবনগর-কলকাতা স্বাধীনতা সড়কের কাজ শেষ পর্যায়ে: এলজিআরডি মন্ত্রী রেলে ১২ হাজার লোক নিয়োগ দেয়া হবে: রেলপথ মন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪১০ বঙ্গবন্ধুর পরিবার সততা, মেধা ও সাহসের প্রতীক: কাদের

মেগা প্রকল্পগুলোর কাজ সম্পন্ন হলে অর্থনীতিতে আমূল পরিবর্তন আসবে

বরগুনার আলো

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২১  

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশের ১০টি বড় মেগা প্রকল্পের একটি হচ্ছে পায়রা বন্দর। বন্দরকে কেন্দ্র করে এখানে বিশাল কর্মযজ্ঞ চলছে। পায়রা বন্দরের কাজ শেষ হলে এই এলাকায় ব্যবসা বাণিজ্যসহ অর্থনৈতিক খাতে আমূল পরিবর্তন আসবে। দেশের মেগা প্রকল্পের কাজগুলো সম্পন্ন হলে দেশ সম্পূর্নরুপে পরিবর্তন হয়ে যাবে।

বুধবার দুপুর দুইটায় পায়রা বন্দরে পরিদর্শনকালে মন্ত্রী এসব কথা বলেন। 

এসময় মন্ত্রী আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্তক্রমে অধিগ্রহনকৃত জমির তিনগুণ মূল্য দেয়া হচ্ছে। মানুষ এখন স্বেচ্ছায় তাদের জমি দিয়ে দিচ্ছে। কিন্তু তারপরও আমলাতান্ত্রিক কিছু জটিলতা আছে। কিছু কর্মকর্তা আছে যারা অভ্যাসগতভাবে ধীরগতিতে কাজ করে। এসব সমস্যা কাটিয়ে উঠতে পায়রা বন্দর কৃর্তপক্ষের কাজ করতে কিছুটা হিমশিম খেতে হচ্ছে। তবে ভূমি আইনগুলো সহজ করার জন্য কাজ করছে সরকার। 

পায়রা বন্দর পরিদর্শনকালে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রনালয়ের সচীব ইয়ামিন চৌধুরী, পায়রা বন্দরের চেয়ারম্যান হুমায়ুন কল্লোল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকসহ বন্দরের কর্মকর্তারা।

পরিদর্শন শেষে মন্ত্রী সমুদ্র সৈকত কুয়াকাটার উদ্দ্যেশে যাত্রা করেন। সেখানে রাত্রি যাপন শেষে আগামীকাল বৃহস্পতিবার বরিশাল থেকে লঞ্চযোগে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।
 

বরগুনার আলো