• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত
৬২

মেডিকেল ভর্তি পরীক্ষা : মেধাবীদের স্থান দিতে সোচ্চার প্রশাসন

বরগুনার আলো

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

এমবিবিএস ভর্তি পরীক্ষায় মেধাবীদের স্থান দিয়ে সুচিকিৎসক তৈরির লক্ষ্যের সংশ্লিষ্ট প্রশাসন কাজ করে যাচ্ছে।  কোনো অসদুপায় অবলম্বনের চেষ্টা করা হলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী।  বাহিনীর কর্মকর্তারা বলছেন, যেকোনো মূল্যে মেডিকেল ভর্তি পরীক্ষায় নকল ও প্রশ্ন ফাঁসের মতো অপতৎপরতা রুখে দেয়া হবে।

সূত্র বলছে, কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা কোনোভাবেই যেন না ঘটে সেদিকে লক্ষ্য রেখে স্বাস্থ্য মন্ত্রণালয় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।  পরীক্ষা কেন্দ্রে মোবাইলসহ ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহারে নিষেধাজ্ঞাসহ নানা পদক্ষেপ বাস্তবায়ন করা হবে। শুধুমাত্র পরীক্ষা কেন্দ্রের ইনচার্জ পুরো কেন্দ্রে একটিমাত্র অ্যানালগ মোবাইল ব্যবহার করতে পারবেন।

এ বিষয়ে পরীক্ষায় সুশৃঙ্খলতা নিশ্চিতকরণ প্রসঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, আর মাত্র কয়েকদিন পরেই এমবিবিএস ভর্তি পরীক্ষা।  এরইমধ্যে আমরা সমস্ত প্রস্তুতি গ্রহণ করেছি।  প্রশ্নপত্র ফাঁস, নকলসহ যেসব অপতৎপরতা লক্ষ্য করা যায় সেসব রুখে দিতে সর্বত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  এখন পর্যন্ত গৃহীত পদক্ষেপ পর্যালোচনা করে এটি নিশ্চিত করা যাচ্ছে যে, এ পরীক্ষায় কোনো বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হবে না।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব দিক থেকে প্রস্তুত রয়েছে বাহিনীর সদস্যরা।  ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক লাখ পরীক্ষার্থীর একদিনে পরীক্ষা নেয়ার অভিজ্ঞতা আমাদের আছে। ভর্তি পরীক্ষায় কোনো সমস্যা হবে না।  সিনিয়র অফিসাররা তত্ত্বাবধান করবেন।  আশা করি একটি চমৎকার পরীক্ষা অনুষ্ঠিত হবে।  মেধাবী ও যোগ্যরাই মেডিকেলে ভর্তির সুযোগ পাবে।

বরগুনার আলো
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর