বুধবার   ২২ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
সরকারের ধারাবাহিকতায় গণতন্ত্র সূচকে বাংলাদেশের ৮ ধাপ অগ্রগতি ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয় বাস্তব : প্রধানমন্ত্রী এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের আদেশ শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী থাইল্যান্ড-কম্বোডিয়া যাচ্ছেন শিল্পমন্ত্রী যশোরে সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের জানাজা সম্পন্ন ই-পাসপোর্টে মানুষ আর ধোঁকায় পড়বে না: প্রধানমন্ত্রী বিজিএমইএ ভবন ভাঙার কাজ উদ্বোধন ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার করা মামলার রায় কাল পাসপোর্ট বহির্বিশ্বে একটি দেশের মর্যাদা নির্দেশক: রাষ্ট্রপতি ই-পাসপোর্ট চালু হচ্ছে আজ, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ডিগ্রি পাস ছাড়া ফাজিল মাদ্রাসার সভাপতি হওয়া যাবে না প্রয়োজনে শিক্ষকদের বিদেশে পাঠান : প্রধানমন্ত্রী শিল্প-কারখানার পাশে জলাধার থাকতে হবে: প্রধানমন্ত্রী কারিগরি শিক্ষার উন্নয়নসহ একনেকে ৮ প্রকল্প অনুমোদন যশোর-৬ আসনের এমপি ইসমত আর নেই,প্রধানমন্ত্রীর গভীর শোক আবরার হত্যা : অভিযোগ গঠন ৩০ জানুয়ারি শেখ হাসিনা হত্যাচেষ্টায় পাঁচ জনের মৃত্যুদণ্ড ভারত থেকে পেঁয়াজ কেনার কোনও সুযোগ নেই: বাণিজ্যমন্ত্রী

মেসির হ্যাটট্রিকে রিয়ালকে হটিয়ে শীর্ষে ফিরল বার্সা

বরগুনার আলো

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

লা লিগায় লিওনেল মেসির হ্যাটট্রিকে মায়োর্কোকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। এদিন জালের দেখা পেলেন লুইস সুয়ারেস ও অঁতোয়ান গ্রিজমানও শনিবার রাতে ৫-২ গোলে জিতেছে বার্সেলোনা। 

ম্যাচ শুরু হয়েছিল মেসির জেতা ষষ্ঠ ব্যালন ডি’অর শিরোপা প্রদর্শনের মধ্য দিয়ে। তিন ছেলে নিয়ে এসেছিল বার্সেলোনা অধিনায়কের ট্রফি। এদিনই রেকর্ডের মুকুটে যোগ করলেন আরেকটি নতুন পালক। ক্রিস্তিয়ানো রোনালদোকে পেছনে ফেলে লা লিগায় সর্বোচ্চ হ্যাটট্রিকের রেকর্ড একার করে নিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

সপ্তম মিনিটে মার্ক-আন্ড্রে টের স্টেগেনের গোল কিক থেকে বল পেয়ে যান অঁতোয়ান গ্রিজমান। বাকিটা সহজেই সারেন এই ফরাসি ফরোয়ার্ড। দুই মাসের মধ্যে এ নিয়ে দলের দুটি গোলে অবদান রাখলেন বার্সেলোনা গোলরক্ষক।

ষোড়শ মিনিটে ইভান রাকিতিচের কর্নারে সের্হিও বুসকেতসের জোরালো হেড ফিরিয়ে দেন মানোলো রেইনা। পরের মিনিটে ব্যবধান বাড়ায় বার্সেলোনা। গ্রিজমানের থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে জাল খুঁজে নেন মেসি। কিছুই করার ছিল না মায়োর্কা গোলরক্ষকের।

 

 

খেলার ধারার বিপরীতে ৩৫তম মিনিটে ব্যবধান কমায় মায়োর্কা। সালভা সেভিয়ার চমৎকার পাস পেয়ে যান আন্তে বুদিমির। তার শট ক্লেমোঁ লংলের পায়ে লেগে জড়ায় জালে। কিছুই করার ছিল না বার্সেলোনা গোলরক্ষকের। ছয় মিনিট পর আরেকটি চমৎকার গোলে ব্যবধান বাড়ান মেসি। রাকিতিচের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে তার নেয়া আরেকটি বাঁকানো শট গোলরক্ষককে এড়িয়ে জড়ায় জালে।

মায়োর্কার রক্ষণে ভীতি ছড়ানো সুয়ারেস গোল উৎসবে যোগ দেন ৪৩তম মিনিটে। ফ্রেংকি ডি ইয়ংয়ের কাছ থেকে বল পেয়ে জোরালো ব্যাকহিলে জাল খুঁজে নেন উরুগুয়ের স্ট্রাইকার। লা লিগায় মুখোমুখি হয়েছেন এমন ২৮ দলের  সবকটির বিপক্ষে গোলের চক্র পূর্ণ হলো সুয়ারেসের।

দ্বিতীয়ার্ধে এতোটা ধার ছিল না বার্সেলোনার খেলায়। সেই সুযোগে ৬৪তম মিনিটে ব্যবধান কমায় মায়োর্কা। ফ্রান গামেসের ক্রসে হেড করে নিজের ও দলের দ্বিতীয় গোলটি করে বুদিমির। ৮৩তম মিনিটে সুয়ারেসের কাছ থেকে বল পেয়ে বুলেট গতির শটে  জাল খুঁজে নেন বার্সেলোনা অধিনায়ক। মায়োর্কার বিপক্ষে সবশেষ ৬ ম্যাচে এটি তার একাদশ গোল।

এবারের লা লিগায় সেরা গোলদাতাদের তালিকায় শীর্ষে উঠে এসেছেন মেসি (১২)। পেছনে ফেলেছেন ১১ গোল করা ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমাকে।

এই জয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে বার্সেলোনা। দিনের আরেক ম্যাচে এস্পানিওলকে ২-০ গোলে হারিয়ে কিছু সময়ের জন্য শীর্ষে উঠা রিয়াল মাদ্রিদ নেমে গেছে দুই নম্বরে। স্পেনের সফলতম দলটি পিছিয়ে আছে গোল পার্থক্যে।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর