রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার
৭২

যেভাবে ইন্সটল করবেন অ্যানড্রয়েড ১০

বরগুনার আলো

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০১৯  

দীর্ঘ প্রতীক্ষার পর সামনে এলো অ্যানড্রয়েড ১০-এর আপডেট। প্রাথমিক পর্যায়ে গুগলের একাধিক পিক্সেল মডেলের ফোনে পৌঁছে যাবে অ্যানড্রয়েড ১০। আপডেট ফাইল ডাউনলোডারের মাধ্যমে নিজেদের ফোনে অ্যানড্রয়েড ১০ ইনস্টল করে নিতে পারবেন পিক্সেল ব্যবহারকারীরা।

চলতি বছরের শুরু থেকেই অ্যানড্রয়েড পাই ৯.০-এর পরবর্তী আপডেটের বিষয়ে শোনা যাচ্ছিল। অ্যানড্রয়েড ১০ নাকি অ্যানড্রয়েড কিউ কী নাম রাখা হবে তাই নিয়েও চলছিল আলোচনা।

তবে গুগলের পক্ষ জানানো হয়, অ্যান্ড্রয়েড ১০ নামকেই প্রাধান্য দেওয়া হচ্ছে। এতো দিন অ্যানড্রয়েড বিভিন্ন ভার্সনের নাম রাখা হত বিভিন্ন ডেজার্ট বা মিষ্টির নামে। কিন্তু এ বার প্রথম কোনও মিষ্টির নাম থাকছে না গুগলের অ্যান্ড্রয়েডে।

আপনার ফোনে আপডেট এসে পৌঁছেছে কিনা দেখবেন কী ভাবে? ফোনের সেটিংস-এ যান। সেখানে সিস্টেম অপশানে টাচ করুন। সিস্টেম আপডেটস অপশনে যান। আপডেট এসেছে কিনা দেখে নিন।

আপডেট এসে থাকলে সেটি ডাউনলোড করুন। তবে তার আগে পর্যাপ্ত ডেটা ও চার্জ আছে কিনা নিশ্চিত হয়ে নিন।

এই পদ্ধতিতে আপডেটের ফলে আপনার ফোনের কোন ডেটা নষ্ট হওয়ার সম্ভাবনা নেই। তবে আপডেট করার আগে নিরাপত্তার জন্য ব্যাকআপ নিয়ে নিন। আপাতত গুগলের নিজস্ব স্মার্টফোন পিক্সেলে-এ আসছে আপডেট। তবে সব ফোনে কবে এই আপডেট পৌঁছবে তা এখনও জানা যায়নি।

বরগুনার আলো