বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী বরগুনায় ওয়ারেন্ট ভুক্ত দুই আসামী গ্রেপ্তার আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
১০৭

যে আমলের সওয়াব লিখতে ৩০ এর অধিক ফেরেশতা প্রতিযোগিতায় লিপ্ত হয়

বরগুনার আলো

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২০  

পৃথিবীতে মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালার বান্দারা এমন একটি আমল করেন, যে আমলটি করার সঙ্গে সঙ্গে আল্লাহ তায়ালা অগণিত ফেরেশতাদেরকে নাজিল করেন। যারা ওই আমলটির সওয়াব লিখার জন্য পরস্পরে প্রতিযোগিতা শুরু করেন।

আর সে আমলটি হলো, নামাজে রুকু থেকে উঠে আল্লাহর প্রশংসা সম্বলিত ছোট একটি দোয়া; যা পাঠকারীর জন্য সওয়াব লিখার জন্য ৩০ এর অধিক ফেরেস্তারা প্রতিযোগিতায় লেগে যায়।

হাদিস: এক ব্যক্তি রাসূলুল্লাহ (সা.) এর পেছনে নামাজ পড়ছিলেন, নবী (সা.) যখন রুকু থেকে মাথা তুলে ‘সামি আল্লাহু লিমান হামিদা’ বললেন তখন পেছন থেকে লোকটি পাঠ করলেন, ‘রব্বানা লাকালহামদ, হামদান কাসিরান ত্বাইয়্যেবান মুবারকান ফিহ্’।

 

নামাজ শেষে রাসূলুল্লাহ (সা.) বললেন, এ বাক্যগুলো কে পাঠ করল? লোকটি বলল, আমি। নবী (সা.) বললেন, আমি দেখলাম ত্রিশের অধিক ফেরেশতা প্রতিযোগিতা করে দৌড়ে আসছে, কে  আগে তার সওয়াব লিখে আল্লাহর কাছে জমা দিতে পারে। (বুখারী ১১০ পৃঃ , মিশকাত ৮২ পৃঃ) । 

আপনিও নামাজে মনে মনে মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালার প্রশংসা সম্বলিত এ দোয়াটি পাঠ করুন।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর