সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রী ভোলার ঘটনায় দেশবাসীকে ধৈর্য্যের আহ্বান জানিয়েছেন আঞ্চলিক সহযোগিতাসহ বিভিন্ন ইস্যুতে ইইউ-বাংলাদেশ সভা আজ সৌদিতে সড়ক দুর্ঘটনা: নিহতদের স্বজনদের যোগাযোগের আহ্বান কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে সোনাদিয়া দ্বীপে শিল্পকারখানা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রুশ ভাষায় প্রকাশিত বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর যুবলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুন ওমর বহিষ্কার, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি মাছের খাদ্যে শূকরের উপাদান আছে কিনা পরীক্ষার নির্দেশ স্পিকারের সঙ্গে পাঁচ মার্কিন সিনেটরের সাক্ষাৎ বৃদ্ধাশ্রম নয়, মা-বাবার জায়গা হোক হৃদয়ের মণিকোঠায় মিঠাপানিতে রুপালি ইলিশ ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম! হিন্দু ছেলের আইডি হ্যাক, ফেসবুকের কাছে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী ডিআইজি বজলুরকে কারাগারে পাঠানোর নির্দেশ সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য নেপাল ভ্রমণের খুঁটিনাটি জাপান সম্রাটের অভিষেকে যোগ দিতে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি শিশুর জন্মের পর ইসিতে জানানোর আইন চান সিইসি
১৬

যোগ্য ব্যক্তির আবেগ প্রগতির জন্য অপরিহার্য

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৯  

যোগ্য ব্যক্তিদের আবেগ রাষ্ট্র ও সমাজের ইতিবাচক পরিবর্তনের জন্য অপরিহার্য বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ’ বিষয়ক আলোচনা সভা ও মাসব্যাপী বই প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, জীবন যুদ্ধে জয়ী হতে হলে শিক্ষার্থীদের নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে। দেশকে স্বাধীন করতে বীর মুক্তিযোদ্ধারা অকাতরে আত্মত্যাগ করেছে। আর বর্তমান প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জাতির উন্নতির জন্য কাজ করতে হবে।

মন্ত্রী বলেন, শুধু একটি ভূখণ্ড বা একটি পতাকার জন্যই বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেনি। সার্বিক মুক্তির জন্যই তারা যুদ্ধ করেছে। বীর মুক্তিযোদ্ধারা অস্ত্র হাতে যুদ্ধ করেছে, আর বর্তমান প্রজন্মকে কলম হাতে যুদ্ধ করতে হবে, দারিদ্র্য, অশিক্ষা ও কুসংস্কারের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে। আর এজন্য সুশিক্ষা গ্রহণ করে বিজ্ঞানমনস্ক মানুষ হতে হবে। সমাজ ও রাষ্ট্রকে সামনের দিকে এগিয়ে নিতে কাজে করতে হবে। ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর পৃথিবী উপহার দিতে কঠোর পরিশ্রম করতে হবে।

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিজের সভাপতি আব্দুল মতিন চৌধুরীর সভাপতিত্বে সভায় ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মিলান পাগন, শিক্ষা, বিজ্ঞান, প্রযুক্তি ও সংস্কৃতি বিষয়ক ট্রাস্টের সভাপতি আব্দুল হাই সরকার এবং লাইব্রেরিয়ান হোসেন হায়দার চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর