রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী
১৫১

রংপুর-৩ আসনে রিটা পেলেন ধানের শীষ, অসন্তুষ্ট বিএনপি নেতৃবৃন্দ!

বরগুনার আলো

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমানকে ধানের শীষে মনোনয়ন দিয়েছে বিএনপি।

রোববার (৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।

এদিকে রংপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহমেদ, মহানগর কমিটির সহ-সভাপতি কাওছার জামান ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ও সদ্য প্রয়াত মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেনের স্ত্রী সুফিয়া হোসেনের মতো সম্ভাবনাময় ৪ প্রার্থীকে টপকিয়ে অতিথি প্রার্থী রিটা রহমানকে মনোনয়ন দেয়ায় জেলা ও মহানগর বিএনপি নেতা-কর্মীদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে বলে জানা গেছে। নেতাকর্মীদের অনেকের অভিযোগ, রিটা রহমান বিগত নির্বাচনের আগে উড়ে এসে জুড়ে বসেছিল। রংপুরের রাজনীতি সম্পর্কে তার ন্যূনতম ধারণাও নেই। তিনি কীভাবে নির্বাচন পরিচালনা করবেন, সে দক্ষতাও নেই। শুধু তা-ই নয়, তার কথা ও কাজের মধ্যে কোনো মিল না থাকায় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ রয়েছে। এবারও যদি তাকে প্রার্থী করা হয়, তার পক্ষে কেউ মাঠে নামবে না- এটা প্রায় নিশ্চিত।

এদিকে তথ্যসূত্র বলছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রিটার পক্ষে কাজ করতে গিয়ে বিএনপির অনেক নেতাই নানা সমস্যায় পড়েন। রিটা রহমান দল কিংবা নির্বাচন সম্পর্কে অভিজ্ঞ না হওয়ায় এই সমস্যার সৃষ্টি হয়। অনেকেই রিটার ওপর অভিমান করে নির্বাচনের দুই-দিন আগেই নির্বাচনী মাঠ থেকে নিজেকে গুটিয়ে নেন। যার ফলে বড় ব্যবধানে এই আসনে হেরে যান রিটা রহমান।

এদিকে স্থানীয় প্রার্থীদের বাদ দিয়ে অতিথি প্রার্থীকে মনোনয়ন দেয়ায় ক্ষোভ প্রকাশ করে মনোনয়ন-প্রত্যাশী রংপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহমেদ বলেন, রিটা রহমানকে মনোনয়ন দেয়ায় স্থানীয় বিএনপির নেতারা হতাশ হয়েছেন। দলের প্রার্থীদের অবজ্ঞা করে অপরিচিত ও অনভিজ্ঞ রিটা রহমানকে মনোনয়ন দেয়া নিয়ে ক্ষোভের সঞ্চার হয়েছে তৃণমূলে। আসলে জানতে পারলাম, স্থানীয় নেতা-কর্মীদের উপর আস্থা না থাকায় রিটা রহমানকে মনোনয়ন দিয়েছে দল। এরচেয়ে দুঃখজনক বিষয় আর কী হতে পারে বিএনপির জন্য? প্রতিবার আমরা হাইকমান্ডের বলির পাঠায় পরিণত হয়েছি। যাই হোক- চেষ্টা করবো অসন্তোষ দূর করে রিটা রহমানকে বিজয়ী করতে। জানি না কতটুকু সফল হবো।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর