শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
জলবায়ু আন্দোলনে গ্রেটার পাশে গোটা বিশ্ব জি কে শামীমকে গুলশান থানায় হস্তান্তর কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি এখন কারাগারে আজ বিশ্ব শান্তি দিবস সন্ধ্যায় মাঠে নামবে বাংলাদেশ কলাবাগান ক্লাব থেকে অস্ত্র-মাদক উদ্ধার, সভাপতিসহ আটক ৫ আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী আরো দুটি ক্লাব ঘিরে রেখেছে র‌্যাব যুবলীগের কেন্দ্রীয় কমিটির কোনো পদে নেই জি কে শামীম যুবলীগের যেই গ্রেফতার হবে তাকেই বহিষ্কার: যুবলীগ চেয়ারম্যান মাদক ও অনিয়মের বিরুদ্ধে অভিযান চলবে: তথ্যমন্ত্রী ক্যাসিনোগুলো বিএনপি আমলেও ছিল, ব্যবস্থা নেয়নি: কাদের জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি : প্রধানমন্ত্রী ছাত্রলীগকে সংযমের সঙ্গে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাজ্য প্রতিনিধি দলের সাক্ষাত অবৈধ জুয়ার আড্ডা বা ক্যাসিনো চলতে দেওয়া হবে না: ডিএমপি কমিশনার পটুয়াখালীতে ধর্ষণ মামলার বাদীকে পেটানো প্রধান আসামিসহ গ্রেপ্তার-৪ শাহজালালে বিমানের জরুরি অবতরণ শুক্রবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী
৯৩০

রমজানে অশালীন পোশাক পরায় ৩৯ নারীকে চপেটাঘাত

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

পবিত্র রমজান মাসে অশালীন পোশাক পরিধান থেকে বিরত থাকার নোটিশ প্রদান করার পরও জনসম্মুখে অশালীন পোশাক পরার দায়ে শাস্তি হিসেবে ৩৯ নারীকে চপেটাঘাত করা হয়েছে।

রবিবার মালয়েশিয়ার উত্তর-পূর্বের কেলানতান রাজ্যে ওই নারীদের শাস্তি কার্যকর করা হয়।
রাজ্যের ইসলাম বিষয়ক ও ধর্ম বিভাগ (জাহেক) এই শাস্তি বাস্তবায়ন করেছে বলে জানিয়েছে মালয়েশিয়ার নিউ স্টেইট টাইমস পত্রিকা।

জাহেকের সহকারী প্রধান পরিচালক (শরিয়াহ ও আইন বিভাগ) মোহাম্মদ ফাদজুলি জেইন বলেন, নোটিশ করার পর রবিবার ৯ ঘণ্টার অভিযান পরিচালনা করা হয়। এ সময় অশালীন পোশাক পরিধানের দায়ে ওই নারীদের চপেটাঘাত করা হয়।

তিনি বলেন, জাহেক কোটা বারু সিটি করপোরেশন, সমাজকল্যাণ বিভাগ ও পুলিশের ৭০ সদস্য সকাল ১০টা থেকে শহরের বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয় এবং তা চলে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

ফাদজুলি জেইন বলেন, ‘অভিযানকালে চপেটাঘাতের পর ৩৯ নারীকে কাউন্সেলিং করা হয়। এ সময় আরো ৮ নারীকে জনসম্মুখে যৌন আবেদনময়ী পোশাক না পরার আইন বিষয়ে সতর্ক করা হয়।’

এ ধরনের অভিযান অব্যাহত রাখা হবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো খবর