সোমবার   ২৭ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ০১ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বিদেশের মসজিদে আর অর্থ দেবে না সৌদি গুরুত্বপূর্ণ নথি ও সামগ্রী নিয়ে আর্কাইভ হচ্ছে এত সুন্দরভাবে নির্বাচন হচ্ছে কীভাবে: ইসি সচিব জমাদিউস সানি শুরু আজ ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ৫ ক্ষেপণাস্ত্র হামলা আজ ঐতিহাসিক সলঙ্গা বিদ্রোহ দিবস অটোমেশনে দুর্নীতি কমবে: অর্থমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরও সুদৃঢ় করার প্রত্যয় ধর্ষণ থেকে রক্ষায় জাবি শিক্ষার্থীর অ্যাপ তৈরি ইশরাকের অভিযোগ অমূলক : তাপস বিশ্বের প্রাণঘাতী ৭টি ভাইরাস দ্রুত পেটের চর্বি গলাবে জাপানিজ এই পানীয় ফেসবুকে অযাচিত ফ্রেন্ড রিকোয়েস্ট আটকাবেন যেভাবে ইসলামের মুদ্রাব্যবস্থা স্বর্ণ-রৌপ্যনির্ভর জমাদিউস সানি শুরু সোমবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনায় সুপ্রিমকোর্টে ঘড়ি স্থাপন তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে রিট আফতাবনগরে মানবপাচার চক্রের সন্ধান, আটক ১৩ রোহিঙ্গা নারী একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
১০২২

রমজানে অশালীন পোশাক পরায় ৩৯ নারীকে চপেটাঘাত

বরগুনার আলো

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

পবিত্র রমজান মাসে অশালীন পোশাক পরিধান থেকে বিরত থাকার নোটিশ প্রদান করার পরও জনসম্মুখে অশালীন পোশাক পরার দায়ে শাস্তি হিসেবে ৩৯ নারীকে চপেটাঘাত করা হয়েছে।

রবিবার মালয়েশিয়ার উত্তর-পূর্বের কেলানতান রাজ্যে ওই নারীদের শাস্তি কার্যকর করা হয়।
রাজ্যের ইসলাম বিষয়ক ও ধর্ম বিভাগ (জাহেক) এই শাস্তি বাস্তবায়ন করেছে বলে জানিয়েছে মালয়েশিয়ার নিউ স্টেইট টাইমস পত্রিকা।

জাহেকের সহকারী প্রধান পরিচালক (শরিয়াহ ও আইন বিভাগ) মোহাম্মদ ফাদজুলি জেইন বলেন, নোটিশ করার পর রবিবার ৯ ঘণ্টার অভিযান পরিচালনা করা হয়। এ সময় অশালীন পোশাক পরিধানের দায়ে ওই নারীদের চপেটাঘাত করা হয়।

তিনি বলেন, জাহেক কোটা বারু সিটি করপোরেশন, সমাজকল্যাণ বিভাগ ও পুলিশের ৭০ সদস্য সকাল ১০টা থেকে শহরের বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয় এবং তা চলে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

ফাদজুলি জেইন বলেন, ‘অভিযানকালে চপেটাঘাতের পর ৩৯ নারীকে কাউন্সেলিং করা হয়। এ সময় আরো ৮ নারীকে জনসম্মুখে যৌন আবেদনময়ী পোশাক না পরার আইন বিষয়ে সতর্ক করা হয়।’

এ ধরনের অভিযান অব্যাহত রাখা হবে বলেও জানান তিনি।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর