• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
হাসপাতাল থেকে রোগী ফেরত দেওয়া মানবতাবিরোধী কাজ: তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৬৩৫ ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের
৩১

রমজান উপলক্ষে স্বল্পমূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু আজ

বরগুনার আলো

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

পবিত্র রমজান উপলক্ষে আজ বুধবার থেকে স্বল্পমূল্যে পণ্য বিক্রি করছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ঢাকাসহ সারা দেশে ৩৫০টি ট্রাকের মাধ্যমে এ কার্যক্রম চালানো হবে।

প্রথম অবস্থায় চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি করবে সংস্থাটি। এছাড়া এ কর্মসূচির আওতায় দেশজুড়ে রমজানের আগে আরও দুইটি পণ্য- ছোলা ও খেজুরসহ মোট পাঁচ পণ্য বিক্রি করা হবে।
আর এ বিক্রি কার্যক্রম ২০ মে পর্যন্ত চলবে। তবে শুক্রবার এ কার্যক্রম বন্ধ থাকবে। মঙ্গলবার টিসিবির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকায় ৫০টি ও চট্টগ্রামে ১৬টি স্থানে খোলা ট্রাকে পণ্য বিক্রি হবে। এছাড়া অন্যান্য বিভাগীয় শহরে ১০টি করে ও জেলা সদরে ৪টি করে স্থানে টিসিবি এসব পণ্য বিক্রি করবে।

আর টিসিবি’র বিক্রয় কেন্দ্র থেকে একজন ক্রেতা সর্বোচ্চ ৪ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল ও ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবে।
জানতে চাইলে টিসিবির মুখপাত্র মো. হুমায়ুন কবির বলেন, বাজারে পেঁয়াজ নিয়ে অস্থিরতা থাকার কারণে আমরা এতদিন পেঁয়াজ বিক্রি করেছি। তবে রমজানের পণ্য তালিকায় পেঁয়াজ থাকছে না।

টিসিবি ৫০ টাকা কেজি দরে চিনি ও মসুর ডাল এবং ৮০ টাকা লিটারে সয়াবিন তেল বিক্রি করবে। এছাড়া খেজুর ও ছোলা রোজা শুরু হওয়ার আগ মুহূর্তে বিক্রি শুরু করবে।

তখন দাম নির্ধারণ করে দেয়া হবে। তিনি জানান, মঙ্গলবার পর্যন্ত মুজিববর্ষ উপলক্ষে টিসিবি সয়াবিন তেল, চিনি, পেঁয়াজ ও মশুর ডাল বিক্রি করেছে। করোনা ইস্যুতে তা ব্যাপক সারা পেয়েছে।

পণ্য বিক্রি নিয়ে কোনো তথ্যের জন্য ০২-৮৮৯১৬৪৮ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

 

বরগুনার আলো
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর