বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ সশস্ত্র বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন- প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সশস্ত্র বাহিনী জাতির গর্বের প্রতীক : রাষ্ট্রপতি আজ বিশ্ব টেলিভিশন দিবস সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়নাতদন্ত প্রতিবেদন লিখতে হবে স্পষ্ট অক্ষরে: হাইকোর্ট আজ সশস্ত্র বাহিনী দিবস
৩৭

রশিদ খানদের পাত্তাই দিল না উইন্ডিজ

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  


আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ জিতে দুর্দান্ত সূচনা করেছে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের লখনৌ-এর ভারত রত্ন শ্রী অটল বিহারি বাজপায়ি একানা ক্রিকেট স্টেডিয়ামে রশিদ খানের দলকে ৭ উইকেটে হারায় তারা।

অধিনায়কত্ব পাওয়ার পর এটাই রশিদ খানের প্রথম ওয়ানডে ম্যাচ। প্রথম পরীক্ষায়ই ম্যাচ ও টস- দুটোতেই হারের স্বাদ পেলেন এ অধিনায়ক। ফলে প্রতিপক্ষের সিদ্ধান্তে ব্যাটিংয়ে নামতে হয় তার দলকে। 

তবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় আফগানরা। ম্যাচের পঞ্চম ওভারে ৯ রান করে শেলডন কটরেলের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরত যান হজরতউল্লাহ জাজাই। এরপর দলীয় ১৫ রানে ৫ রান করে আউট হন জাভেদ আহমাদিও। জেসন হোল্ডারের বলে নিকোলাস পুরানকে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে আফগানরা। তবে এরপরই দলের হাল ধরেন রহমত শাহ ও নবাগত ইকরাম আলি খিল। এ দুইজন গড়েন ১১১ রানের জুটি। ৬২ বলে ৬ চার ও ১ ছয়ে ৫৮ রান করে খিল রানআউট হলে ভাঙে এ জুটি। ইকরাম আউট হওয়ার পর স্কোরবোর্ডে কোনো রান যোগ না করে নাজিবুল্লাহ জাদরানও আউট হন। 

এরপর ইনিংসের ৩৩তম ওভারে ৮০ বলে ৬১ রান করে রহমত শাহও আউট হন। দলীয় ১৫২ রানে রহমত শাহ আউট হওয়ার পর আর বেশিদূর এগোতে পারেনি আফগানরা। ১৯৪ রানেই অলআউট হয় দলটি। শেষদিকে, ১৯১ থেকে ১৯৪ রানেই তারা হারায় ৪ উইকেট। 

জেসন হোল্ডার, রোস্টন চেজ ও রোমারিও শেভার্ড ২টি করে উইকেট শিকার করেন। এছাড়া হেইডেন ওয়ালশ ও শেলডন কটরেল শিকার করেন একটি করে উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে উইন্ডিজও বিপর্যয়ে পড়ে। মুজিব উর রহমান ও নাভিন উল হকের আঘাতে ২৫ রানেই ২ উইকেট হারায় তারা। ৭ রান করে মুজিবের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে লুইস। অন্যদিকে ৩ রান করা হেটমায়ারকে খিলের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন নাভিন। 

তবে শুরুর ধাক্কা সামলে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। শাই হোপ ও রোস্টন চেজের ১৬৩ রানের জুটি দলকে সহজ জয় উপহার দেয়। ৯৪ রান করে মুজিবের বলে আউট হন চেজ। ১১ চারে এ ইনিংস সাজান তিনি। তবে নিকোলাস পুরানকে নিয়ে দলকে ৭ উইকেটের জয় উপহার দিয়েই মাঠ ছাড়েন হোপ। তিনি ৫ চারে ৭৭ রান করে অপরাজিত থাকেন।

এই বিভাগের আরো খবর