• বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১০ ১৪২৭

  • || ০৯ রবিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের শাহজালালে যাত্রীর কাছ থেকে ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার নেপালের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের বিএনপি বাসে আগুন দিয়ে অবলীলায় মিথ্যা বলছে: তথ্যমন্ত্রী ফাতেহা-ই-ইয়াজদাহম ২৭ নভেম্বর সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী আর নেই মিথ্যা বলায় পুরস্কার থাকলে প্রথমটি পেতেন ফখরুল: তথ্যমন্ত্রী

রাজধানীতে এক জঙ্গি গ্রেফতার

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২০  

রাজধানীর মগবাজার এলাকা থেকে মো. মিজানুর রহমান মিজান (৩০) নামে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।
সোমবার র‍্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরি এ তথ্য নিশ্চিত করে বলেন, গতকাল (রোববার) হাতিরঝিল থানার মগবাজারের মধুবাগ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব-৪।

এ সময় তার কাছ থেকে আনসার আল ইসলামের বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, ল্যাপটপ, সিপিইউ, পেনড্রাইভ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার মো. মিজানুর রহমান নিষিদ্ধঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে।

আসামিকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে জিয়াউর রহমান চৌধুরি জানান, আসামি গত ৩ বছর ধরে আনসার আল ইসলামের সঙ্গে জড়িত। নিয়মিতভাবে সহচরদের সঙ্গে গোপন বৈঠকের পাশাপাশি চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করছিল মিজান।

তিনি বলেন, গ্রেফতার আসামি আগেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে আনসার আল ইসলামের সঙ্গে জড়িত থাকার অপরাধে গ্রেফতার হয়েছিল। তার কাছ থেকে আনসার আল ইসলামের বর্তমান কার্যক্রম সম্পর্কে অনেক গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্যাদি পাওয়া গেছে।

গ্রেফতার ব্যক্তির বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তার অন্যান্য সহচরদের গ্রেফতার করার জন্য নজরদারি অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

 

বরগুনার আলো