সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী বরগুনায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ মাঠে নেমেছে সেনাবাহিনী
৪৬

রাজধানীর কাঁচাবাজারে ভোক্তা অধিকারের অভিযান, জরিমানা

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

রাজধানীর কয়েকটি কাঁচাবাজারে ভোক্তা অধিকারের অভিযান পরিচালিত হয়েছে। অভিযানকালে পণ্যের মূল্য বেশি রাখার অপরাধে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। বুধবার (২৫ মার্চ) দুপুরে রাজধানীর হাতিরপুল কাঁচা বাজার, নিউমার্কেট কাঁচা বাজার, জিগাতলা, রায়ের বাজার ও মোহাম্মদপুর টাউন হল কাঁচা বাজারে এসব অভিযান পরিচালিত হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে একটি টিম বাজার তদারকির এ কার্যক্রম পরিচালনা করেন।

বাজার তদারকিকালে এক ক্রেতার অভিযোগের পরিপ্রেক্ষিতে চালের খুচরা মূল্য বেশি রাখার অপরাধে ‘বিসমিল্লাহ স্টোর’র মালিক মাইনুদ্দীনকে ১ হাজার টাকা ও মোহাম্মদপুর টাউন হল মার্কেটে মূল্য তালিকার চেয়ে কেজিতে ২০ টাকা বেশি দরে গরুর মাংস বিক্রি করায় ‘জহির অ্যান্ড জাহিদ গরুর মাংস বিতান’কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, আজ ঢাকা শহরে আমাদের পাঁচটি টিম বাজার তদারকি করছে। বাণিজ্য মন্ত্রণালয়ের ৩টি টিমে ৩ অফিসার অংশ নিয়েছেন। কাঁচা বাজারসহ শিশুখাদ্য ও স্যানিটাইজারের দাম বেশি নেওয়া হচ্ছে কিনা আমরা সেটা তদারকি করছি।

তিনি বলেন, বাজারে পণ্যের পর্যাপ্ত সরবরাহ রয়েছে। দয়া করে কেউ মজুদ করবেন না। সব পরিস্থিতি মোকাবিলায় আমরা সচেষ্ট রয়েছি। সরকারের নির্দেশনা আছে, কেউ পণ্য মজুদ করবেন না। সবাইকে সেই নির্দেশ মানার আহ্বান জানানো হচ্ছে।

মনজুর মোহাম্মদ আরও বলেন, প্রতিটি বাজার তদারকিতে বাজার কমিটির নেতারা আমাদের সহযোগিতা করছেন। তারাও চাইছেন, যেন কোনো ক্রেতার কাছ থেকে পণ্যের অতিরিক্ত দাম নেওয়া না হয়। সে ব্যাপারে তারাও সচেষ্ট রয়েছেন।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর