• রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২০ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ মৃত্যু, শনাক্ত ৩৮০৯ ফ্লাইট পরিচালনার অনুমোদন পাচ্ছে ৪ বিদেশি এয়ারলাইন্স অপরাধী ক্ষমতাবান হলেও ছাড় দেয়া হবে না: কাদের গত ২৪ ঘণ্টায় নতুন ৩৫০৪ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ৩৪ গণপরিবহনে বেশি ভাড়া নিলে কঠোর ব্যবস্থার হুমকি সেতুমন্ত্রীর করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩৯৪৬ মানুষকে বাঁচানোই এখন একমাত্র রাজনীতি : কাদের
২৮

রাজনীতিতে অশুভ উদ্দেশ্য বিএনপির: ওবায়দুল কাদের

বরগুনার আলো

প্রকাশিত: ২৯ জুন ২০২০  

বিএনপি মানুষের জন্য রাজনীতি করে না। তাদের রাজনীতি করার উদ্দেশ্য অশুভ। সত্যকে আড়াল করে অন্ধকারে ঢিল ছুড়াই বিএনপির কাজ। এই অশুভ রাজনীতি থেকে বেরিয়ে এসে, অন্ধকারে ঢিল না ছুড়ে মানুষের জন্য রাজনীতি করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার এক ভিডিও বার্তায় এ আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, করোনার এই সময়ে আওয়ামী লীগের এখন একটাই কর্মসূচি, তা হচ্ছে অভিন্ন শত্রু করোনা মোকাবিলা করা। মানুষের জীবন এবং জীবিকা দুইটাই বাঁচিয়ে রাখার জন্য কাজ করে যাচ্ছে সরকার।

জনমানুষের প্রতি সরকারের দায়িত্বশীলতা দেখে বিএনপির এখন গা জ্বালা করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্দেশ্যমূলক অপপ্রচার ও গুজব রটানো হচ্ছে, এসব গুজব ভাইরাসের চেয়েও ভয়ংকর। এর সঙ্গে একটি চক্র জড়িত। তাদের প্রত্যাখান করতে হবে।

তিনি আরো বলেন, রাজনৈতিক অসুভ উদ্দেশ্য হচ্ছে বিএনপির। তাই সত্যকে আড়াল করে অন্ধকারে ঢিল ছোঁড়ে বিএনপি। বিষোদগারের ভাইরাসে আক্রান্ত বিএনপি। নেতিবাচক রাজনীতির কারণে এরইমধ্যে তারা নেতিবাচক রাজনীতির আইসোলেশনে পৌঁছে গেছে। করোনাভাইরাসের প্রথম থেকেই একটি দল অনবরত সমালোচনার ভাঙা রেকর্ড বাজাচ্ছে। অন্ধ সমালোচনা নেতিবাচকতা আর মিথ্যাচারের বৃত্ত থেকে বের হতে পারছে না বিএনপি। প্রাণঘাতী করোনা বদলে দিচ্ছে বিশ্ব, বদলে দিচ্ছে পরিবেশ শিষ্টাচার। কিন্তু এ দলটিকে বদলাতে পারেনি। 

অপরদিকে আওয়ামী লীগের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এক ভিডিও বার্তায় বলেন, করোনাভাইরাসের এই সংকটে বিএনপি নেতারা দেশবাসীর পাশে না দাঁড়িয়ে শুধু সংবাদ সম্মেলনের মাধ্যমে সরকারের সমালোচনা করে চলেছে। এই সংকটময় সময়ও বিএনপির নেতাকর্মীরা জনগণের পাশে আসেনি সহযোগিতার হাত বাড়ায়নি। তারা জনগণের জন্য রাজনীতি করে না। তাদের নেতিবাচক রাজনীতি কারণে দেশের মানুষের সর্মথন নেই। তারা সরকারের সমালোচনা করে এই সংকটময় পরিস্থিতিতেও রাজনৈতিক ফায়দা লোটার অপতৎপরতায় লিপ্ত। এই সংকটময় পরিস্থিতিতে রাজনৈতিক ফায়দা লোটার অপতৎপরতা থেকে বিরত না থাকলে দেশবাসী সহ্য করবে না।

তিনি আরো বলেন, আগে যে ক্ষমতার দাপটে দেশের মানুষকে জিম্মি করে ফায়দা হাসিল করতে চেয়েছিল তার সুযোগ দেশের মানুষ আর দেবে না। নেতিবাচক রাজনীতি কারণে বাংলাদেশের নতুন প্রজন্মের কাছে বিএনপি এখন অচেনা হয়ে যাচ্ছে।

বরগুনার আলো
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর