• বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||

  • আশ্বিন ১৬ ১৪২৭

  • || ১৩ সফর ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
রিফাত হত্যা: মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ পাঁচদিনের রিমান্ডে জেএমআই চেয়ারম্যান করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৪৮৮ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মাহবুবে আলমের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই এমসি কলেজে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়: কাদের মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী
৭০

রাজস্থানে ‘ফাগুন হাওয়ায়’র জন্য সেরা পরিচালক হলেন তৌকীর

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

ভারতে ‘ষষ্ঠ রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ সেরা পরিচালকের পুরস্কার পেলেন বাংলাদেশের নন্দিত নির্মাতা তৌকীর আহমেদ। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত তিশা-সিয়াম অভিনীত ‘ফাগুন হাওয়ায়’ সিনেমার জন্য তিনি এই সম্মাননা পেলেন।

রাজস্থানের জয়পুরে শনিবার (১৮ জানুয়ারি) শুরু হয়ে ছয় দিনব্যাপী এই উৎসবের পর্দা নামে বুধবার (২২ জানুয়ারি)। সমাপনী দিন প্রতিযোগিতা বিভাগের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। 

তৌকীর আহমেদ ছাড়াও উৎসবে বাংলাদেশি পরিচালক মিজানুর রহমান লাবু পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মালা ভাবি’ স্পেশাল জুরি ম্যানশন অ্যাওয়ার্ড অর্জন করে। এতে অভিনয় করার জন্য টুটুল চৌধুরী সেরা অভিনেতা হয়েছেন। তারা সশরীরে উপস্থিত হয়ে পুরস্কার গ্রহণ করেন।

এই উৎসবে আন্তর্জাতিক জুরি হিসেবে ছিলেন- ফরাসি অভিনেত্রী ও প্রযোজক মেরিয়েন বোর্গো, ভারতীয় ফিল্ম ফেস্টিভ্যালের মডারেটর ও অভিনেতা চার্লস থমসন, বাংলাদেশি লেখক ও চলচ্চিত্র নির্মাতা মনজুরুল ইসলাম মেঘ এবং আন্তর্জাতিকভাবে প্রশংসিত ইরানি চলচ্চিত্র নির্মাতা হাসান নাজর।

আরআইএফএফ ফিল্ম ক্লাব আয়োজিত রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এবার মহাত্মা গান্ধীর ১৫০ বছর বয়সের মূল প্রতিপাদ্য রেখে উৎসব সাজানো হয়েছে। ভেন্যু ছিল জওহর কালা কেন্দ্র ও সিনেমাপলিস, ওয়ার্ল্ড ট্রেড পার্ক, জেএলএন মার্গ এবং জয়পুর।

‘ফাগুন হাওয়ায়’ ও ‘মালা ভাবি’ ছাড়াও বাংলাদেশ থেকে নাজমুস সাকিব হিমেলের ডিপ্লোমা ফিল্ম ‘ফার্নিচার’ উৎসবে মনোনয়ন পায়।

বরগুনার আলো
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর