• সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই

রাতারগুলে নৌকা ভ্রমণ-ভিডিও ধারণে দিতে হবে ফি

বরগুনার আলো

প্রকাশিত: ২ নভেম্বর ২০২০  

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জীব-বৈচিত্রের কেন্দ্রবিন্দু রাতারগুল সোয়াম্প ফরেস্টে প্রবেশ, নৌকা ভ্রমণ ও ভিডিও ধারণ করলে সরকারকে দিতে হবে নির্দিষ্ট হারে ফি।

সম্প্রতি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় থেকে ফি সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে জানানো হয়েছে, রাতারগুলে প্রবেশের ক্ষেত্রে প্রাপ্ত বয়স্কদের প্রবেশ ফি ৫০ টাকা, অপ্রাপ্তবয়স্ক (১২ বছরের নিচে) ও পরিচয়পত্রধারী ছাত্র-ছাত্রীদের প্রবেশ ফি ২৫ টাকা। বিদেশি নাগরিকদের প্রবেশ ফি ৫০০ টাকা করে দিতে হবে। এছাড়াও ভিডিও ধারণের জন্য ক্যামেরা প্রতি ১০ হাজার টাকা হারে ফি দিতে হবে।

এছাড়াও প্রতিবার নৌকা (ইঞ্জিনবিহীন) ভ্রমণের ক্ষেত্রে ১০০ টাকা দিতে হবে। তবে এক্ষেত্রে বিদেশিদের এক হাজার টাকা দিতে হবে।

প্রজ্ঞাপনে আরো জানানো হয়েছে, বাস বা ট্রাকের পার্কিং ফি ২০০ টাকা। পিকআপ, জিপ, কার, মাইক্রোবাসের পার্কিং ফি ১০০ টাকা এবং সিএনজি ও মোটরসাইকেল পার্কিং ফি ২৫ টাকা।

বরগুনার আলো