• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত
৪০

রাশিয়ায় আন্তর্জাতিক ট্রেড ফেয়ারে বাংলাদেশের প্যাভিলিয়ন

বরগুনার আলো

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

বিনিয়োগের উজ্জ্বল সম্ভাবনা নিয়ে রাশিয়ার ঐতিহাসিক নগরী সেন্ট পিটারসবার্গের এক্সপোফোরাম কনভেনশন এন্ড কনগ্রেস সেন্টারে অনুষ্ঠিত হচ্ছে ফ্যাশন ইন্ডাজট্রি আন্তর্জাতিক ট্রেড ফেয়ার ২০১৯। 

৯ অক্টোবর থেকে ১২ অক্টোবর পর্যন্ত শুরু হওয়া চারদিনব্যাপী এবারের মেলায় স্বাগতিক রাশিয়া ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশের স্টলের সঙ্গে বাংলাদেশের ১৪টি স্টল অংশ নিচ্ছে।

মেলায় বাংলাদেশের প্যাভিলিয়নের ১৪টি স্টলই সাজানো হয়েছে তৈরি পোশাক ও বিভিন্ন রফতানিমুখী পণ্য দিয়ে। তবে দেশের প্রধান বৈদেশিক মুদ্রা অর্জনকারী তৈরি পোশাক শিল্পের নিট ও ওভেনে ব্যাপক সারা মিলেছে বলে জানান দেশের ব্যবসায়ীরা । 

 

বিশ্বের অন্যতম আকর্ষণীয় এই মেলায় বাংলাদেশ এক্সর্পোট প্রমোশন ব্যুরো’র সহযোগিতায় বাংলাদেশের স্টল সংখ্যা ছিল সর্বমোট ১৪টি। বাংলাদেশের প্রায় সবগুলো স্টল ঘুরে দেখা যায় তৈরি পোশাকের আধিক্য। রাশিয়ার মত বড় দেশের আবহাওয়ায় এবং সববয়সী ক্রেতাদের কথা মাথায় রেখে দেশের ব্যবসায়ীরা পণ্য রফতানিতে বেশ আশাবাদী হবে বলে মনে করছেন মেলায় অংশ নেওয়া চট্টগ্রামের ঐতিহ্যবাহী তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান এম এইচ আর আর এ্যাপারেলস ও ফ্যাশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদ খান।

তিনি আরও বলেন, বাংলাদেশের পণ্যের প্রতি রাশিয়ার আগ্রহ অনেক আগে থেকেই। আর সাড়াও পাচ্ছি ব্যাপক। বিশেষ করে শিশু থেকে শুরু করে সবসয়সী ভোক্তাদের নিট এবং ওভেনের প্রয়োজনের চাহিদা পূরণে আমার প্রতিষ্ঠান বদ্ধপরিকর।

এ সময় মেলায় বাংলাদেশি প্যাভিলিয়নের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ রফতানি উন্নয়ন ব্যুরোর সচিব আবু হেনা মোরশেদ জামান, রাশিয়ায় বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর আবুল হাসান মৃধাসহ ব্যবসায়িক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

বরগুনার আলো
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর