বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
আজকের নবীন কর্মকর্তারাই হবেন ৪১ সালের সৈনিক : প্রধানমন্ত্রী ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর বয়স্ক বাবা-মাকে না দেখলে জেল চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে যারা ফখরুল-রিজভীসহ ১৩৫ জনের বিরুদ্ধে দুই মামলা সবার জন্য উন্মুক্ত থাকছে ‘কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশ’ এসক্যাপ অধিবেশনে যোগ দিতে শেখ হা‌সিনা‌কে আমন্ত্রণ রোহিঙ্গা জনগোষ্ঠির ন্যায়বিচার-নিরাপত্তা দাবি অক্সফামের কৃষি আধুনিক হলেই মাথাপিছু আয় বাড়বে: কৃষিমন্ত্রী মাওলানা ভাসানীর জন্মবার্ষিকী আজ কাল নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন ওবায়দুল কাদের ‘ফুড চেইনের মাধ্যমে প্লাস্টিক শরীরে প্রবেশ করছে’ বিশাল জয়ে শুরু কুমিল্লার বঙ্গবন্ধু বিপিএল মিশন টাইম ম্যাগাজিনের ‘পারসন অব দ্য ইয়ার’ গ্রেটা থানবার্গ বিদ্যুৎ খাতের উন্নয়নে ৩০ কোটি ডলার দেবে এডিবি ‘বিদেশগামীদের জন্য চালু হচ্ছে প্রবাসী কর্মী বিমা’ প্রেষণে বদলি রাষ্ট্রীয় ব্যাংকের ৯ জিএম জনতা ব্যাংকের অর্থ আত্মসাৎ: আসামিকে আত্মসমর্পণের নির্দেশ মাদককে দেশ ছাড়া করবো: আইজিপি বিটিসিএলের সব স্কুলের প্রাথমিক শাখা হবে ডিজিটাল
৪৫

রাশিয়ায় বাস নদীতে পড়ে ১৯ জন নিহত

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

সাইবেরিয়ার এক বরফাচ্ছন্ন নদীতে একটি যাত্রীবাহী বাস ছিটকে পড়ে ১৯ ব্যক্তির প্রাণহানি ঘটেছে। বাসটিতে ৪০ জনের বেশি যাত্রী ছিল। দেশটির কর্তৃপক্ষ এ কথা জানায়। খবর এএফপি’র।

আজ রোববার সাইবেরিয়ার পূর্বাঞ্চলীয় যাবাইকালস্কি অঞ্চলের কুয়েনঙ্গা নদীর ওপরের একটি ব্রীজ অতিক্রম করে যাওয়ার সময় বাসটির একটি টায়ার বার্স্ট করে। বাসটি স্টেরটেনস্ক থেকে চিতার পথে যাত্রা করছিল। এ সময় এটি বরফাচ্ছন্ন নদীতে ছিটকে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

যাবাইকালস্কি অঞ্চলের গভর্নর কার্যালয় এক বিবৃতিতে জানায়, ‘এ দুর্ঘটনায় ১৯ ব্যাক্তি নিহত ও অপর অন্তত ২১ জন গুরুতরভাবে আহত হয়েছে।’ চিকিৎসকসহ দুটি হেলিকপ্টার ঘটনাস্থলের উদ্দেশে পাঠানো হয়েছে।

রাশিয়ার তদন্ত কমিটি এই গুরুতর দুর্ঘটনা নিশ্চিত করে জানায়, দুর্ঘটনার জন্য ট্রাফিক নিরাপত্তা আইন লঙ্ঘিত হওয়ার সম্ভাবনা তদন্ত করে দেখা হবে।

মাতাল অবস্থায় গাড়ি চালানো, রাস্তার নাজুক পরিস্থিতি ও ট্রাফিক আইন অমান্য করায় রাশিয়ায় প্রায়াই সড়ক দুর্ঘটনা ঘটে থাকে। সাম্প্রতিক বছরগুলোয় দেশটিতে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যার অবনতি ঘটেছে। প্রতি বছর এখানে প্রায় ২০,০০০ লোক সড়ক দুর্ঘটনায় নিহত হচ্ছে।

এই বিভাগের আরো খবর